আমরা বাংলাদেশকে শান্ত রাখতে চাই: কৃষিমন্ত্রী

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, আমরা বাংলাদেশকে শান্ত রাখতে চাই, স্থিতিশীল রাখতে চাই। আওয়ামী লীগ একটি নির্বাচিত সরকার।

সেই নির্বাচিত সরকারের বিরুদ্ধে এক দাবি উঠেছে। প্রধানমন্ত্রীর পদত্যাগ, এটি হাস্যকর দাবি।

শনিবার (১৫ জুলাই) সকালে টাঙ্গাইল জেলা প্রশাসক কার্যালয়ের সামনে একদিনে এক লাখ বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন কৃষিমন্ত্রী।

মন্ত্রী বলেন, বিএনপি এবং অন্যান্য বিরোধী দল যারা এটি (প্রধানমন্ত্রীর পদত্যাগ দাবি) বলছে, তাদের এটি দুঃস্বপ্নে পরিণত হবে। আমি আজ এখানে দাঁড়িয়ে বলতে চাই এটি দুঃস্বপ্নে পরিণত হবে।

একটি নির্বাচিত সরকার কোনোদিনই কারো দাবিতে পদত্যাগ করবে না। ২০১৪-২০১৫ সালে তাদের সন্ত্রাস আমরা দেখেছি। সন্ত্রাসকে এ দেশের জনগণ মোকাবিলা করেছে। তাদের এই পদত্যাগের দাবি একটা হাস্যকর ব্যাপার। এটা কোনদিনই বাস্তবায়িত হবে না।
আব্দুর রাজ্জাক আরও বলেন, আগামী নির্বাচন যাতে সুন্দর সুষ্ঠু হয়, আমি মনে করি সেই পথে তারা আসবে। তারা দাবি করবে কীভাবে সেই নির্বাচনটা সুন্দর, সুষ্ঠু নিরপেক্ষ করা যায়। সেটি নির্বাচন কমিশন করবে এবং আমরা সকলে মিলে নির্বাচন কমিশনকে সহযোগিতা করব। যাতে করে পৃথিবীর কাছে অত্যন্ত সুন্দর ও গ্রহণযোগ্য নির্বাচন উপহার দিতে পারি।

মন্ত্রী আরও বলেন, বাংলাদেশের উন্নয়ন সহযোগীরা তারা জানে এখানে সবকিছুই সংবিধান অনুযায়ী হবে। পবিত্র সংবিধানের বাইরে কিছুই করার সুযোগ নাই। তারা এটা খুব ভালো করে বুঝেছে। আপনারা এটা দেখেছেন, তারা কি সুন্দর করে বলেছে তত্ত্বাবধায়ক সরকার, নিরপেক্ষ সরকার, এটি আমরা বুঝি না। তবে আমরা বুঝি দেশের আইন, দেশের সংবিধান, সেটির আলোকে নির্বাচন সুষ্ঠু করার ব্যাপারে তাদের দাবি জোরালো। প্রধানমন্ত্রী তাদের এই আশ্বাস দিয়েছেন তার অফিস থেকে সর্বাত্মক চেষ্টা করবেন আন্তরিকভাবে দায়িত্ব পালন করে একটি ভালো নির্বাচন করার।