উৎসবমুখর পরিবেশে তিতুমীর কলেজে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

সরকারি তিতুমীর কলেজ প্রতিনিধি

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সরকারি তিতুমীর কলেজে স্নাতক প্রথমবর্ষের ক্লাস কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

আজ ৩ অক্টোবর (মঙ্গলবার) তিতুমীর কলেজের শহীদ বরকত মিলনায়তনে এই ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। চূড়ান্তভাবে ভর্তিকৃত শিক্ষার্থীদের জন্য এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের প্রথমেই ফুল দিয়ে নবীন শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়।

সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষ অধ্যাপক ফেরদৌস আরা বেগম এর সভাপতিত্বে ওরিয়েন্টেশন অনুষ্ঠানে বক্তব্য কলেজটির উপাধ্যক্ষ অধ্যাপক মো: মহিউদ্দিন।

সভাপতির বক্তব্যে অধ্যক্ষ অধ্যাপক ফেরদৌস আরা বেগম বলেন, শুধু প্রাতিষ্ঠানিক শিক্ষা অর্জনেই শিক্ষিত হওয়া যায় না। একজন মানুষকে মানুষ হতে হলে, তাকে সার্টিফিকেট অর্জনের পাশাপাশি পৃথিবী ও পরিবেশকে জানতে হবে। আজকে তোমরা তিতুমীরের পড়ার যোগ্যতা অর্জন করেছো। তোমরা জ্ঞান সমুদ্রে ডুব দিয়েছো, তোমাদেরকে মনি মুক্তা আহরণ করে স্নিগ্ধ সুন্দর মানুষ হয়ে উঠে আসবে। তোমাদেরকে নিয়মিত কলেজে আসতে হবে, নিয়মিত ক্লাস করতে হবে, শিক্ষকদের কথা শুনতে হবে।এ সময় নবীন শিক্ষার্থীদেরকে ছাত্র পরামর্শ ও একাডেমিক নির্দেশনা দেন বক্তারা।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে কলেজের শিক্ষক সম্পাদক মালেকা আক্তার বানু, বিভিন্ন বিভাগের প্রধান, শিক্ষক, কর্মকর্তা ও শাখা ছাত্রলীগের সভাপতি মো: রিপন মিয়া ও সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়ল উপস্থিত ছিলেন।