জেলা ছাত্রকল্যাণের সভাপতি হলেন বার ভাঙচুরে জড়িত ছাত্রলীগ নেতা

সম্প্রতি রাজধানীর সরকারি তিতুমীর কলেজে বগুড়া জেলা ছাত্র কল্যাণ পরিষদের আংশিক কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতির দায়িত্ব পেয়েছেন কলেজের ইংরেজি বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী বাদশা সাব্বির। আর সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন দর্শন বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী মাফিজুর রহমান সাগর।

ছাত্রকল্যাণের সদ্য মনোনীত সভাপতি বাদশা সাব্বির কলেজ শাখা ছাত্রলীগের উপ গণযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

গতবছরে রাজধানীর হোটেল জাকারিয়া বারে ভাঙচুর করে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। ওই ঘটনায় শাখা ছাত্রলীগের অন্যান্য নেতাকর্মীদের সঙ্গে গণমাধ্যমে উঠে আসে বাদশা সাব্বিরের (সভাপতির অনুসারী) নামও। বার ভাঙচুরের ঘটনায় বনানী থানায় মামলাও হয়েছিলো।

আলোচিত-সমালোচিত শিক্ষার্থীকে একটি জেলা ছাত্রকল্যাণের সভাপতি হিসেবে দায়িত্ব দেওয়ায় বিভিন্ন মহলে বিতর্ক চলছে। এর আগে বাদশা সাব্বির জেলা ছাত্রকল্যাণের ১নং সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

জানতে চাইলে বাদশা সাব্বির প্রতিবেদককে জানান, তিনি উক্ত ঘটনার জন্য অনুশোচনা করেছেন। ওই অতীত তিনি আর স্মরণ করতে চান না।সংগঠনের দায়িত্বে আসার আগেও আমি শিক্ষার্থীদের নিয়ে কাজ করেছি। এখন সংগঠন আমাকে যে দায়িত্ব দিয়েছে, সেটা ভালোভাবে পালন করতে চাই।

তিনি বলেন, সংগঠনের অন্যরা আমাকে শুভেচ্ছা জানিয়েছেন, সাদরে গ্রহণ করেছেন। তাদের সমর্থনে আমি আমার জেলার শিক্ষার্থীদের কল্যাণে কাজ করে যাবো।

এর আগে, গত মঙ্গলবার (১৯ মার্চ) সংগঠনটির উপদেষ্টা মো. গোলাম সরোয়ার বাবু, মাসুদ রানা, ইসহাক আলী ও সাবেক সভাপতি তুহিন মাহমুদ ও সাধারণ সম্পাদক আল আমিন আহম্মেদ তিতুমীরস্থ বগুড়া জেলা ছাত্রকল্যাণের এ নতুন কমিটির অনুমোদন দেন।