বিএনপি হতাশাগ্রস্ত তাই আবোলতাবোল বকছে: হাছান মাহমুদ

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেন, ‘বিএনপি হতাশাগ্রস্ত অবস্থা থেকে আবোলতাবোল বকছে। তারা শ্রমিকের অধিকার চেয়ে সমাবেশ করতে চেয়েছে। তারা আসলে শ্রমিক অধিকারের জন্য নয়, শ্রমিকের অধিকার হরণের জন্য সব সময় সচেষ্ট ছিল।’

বুধবার দুপুরে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলের পক্ষ থেকে এক সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।

সমাবেশের অনুমতি না দেয়ার বিষয়ে হাছান বলেন, গোয়েন্দা তথ্যে বিএনপি বিশৃঙ্খলা করতে পারে এমন খবর ছিল বলেই তাদের সোহরাওয়ার্দীতে সমাবেশের অনুমতি দেয়া হয়নি।’বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান জন্ম সূত্রে পাকিস্তানের নাগরিক বলে দাবি করেন হাছান। তিনি বলেন, তারেক রহমান পাকিস্তানের করাচিতে জন্মগ্রহন করেছিল। সে কারণে জন্মসূত্রে তারেক রহমান পাকিস্তানের নাগরিক।

গাজীপুরে সিটি নির্বাচনকে কেন্দ্র করে সারাদেশ থেকে সন্ত্রাসীদের বিএনপি জড়ো করেছে দাবি করেছেন যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। তিনি বলেন, সরকারি সম্পদ ধংস এবং আগুনে মানুষ পুড়িয়ে নাশকতা মামলার দাগী অপরাধীদের সারা দেশ থেকে এনে গাজীপুরে জড়ো করছে বিএনপি। আমরা সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের স্বার্থে অভিলম্বে এই সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানাচ্ছি।

স্থানীয় সরকার ব্যবস্থা স্থানীয় জনগনের জন্য সেবামূলক প্রতিষ্ঠান। গাজীপুরের সেই প্রতিষ্ঠানে বিএনপির মেয়র নির্বাচিত হয়ে বিএনপির রাজনীতির কর্মকাণ্ডের কেন্দ্রস্থল হিসেবে ব্যবহার করেছে। ওই এলাকার মানুষ সেবা পায় নি। তাই গাজীপুরের জনগণ বিএনপি থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। আমরা বিশ্বাস করি গাজীপুরের জনগণ বিএনপির কর্মকাণ্ডে তাদের আর দেখতে চায় না।

ভরাডুবি জেনে বিএনপি অপরাজনীতির পথ বেছে নিয়েছে দাবি করে নানক বলেন, ‘আমরা দেশবাসীকে বলতে চাই বিএনপির শাসন মানে লুটপাট, সন্ত্রাস ও দুর্নীতির অবশাসন। বিএনপি ক্ষমতায় থাকাকালে হাওয়া ভবন সৃষ্টি করে যে সন্ত্রাস দুর্নীতি ও অপরাজনীতি করেছে এর জন্য দেশের মানুষ তাদের কাছ থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। তাই আমরা বিশ্বাস করি আগামি সিটি নির্বাচনে বিএনপি তাদের নিশ্চত ভরাডুবির আভাস পেয়ে তারা অপরাজনীতির পথ বেছে নিয়েছে। আমরা এই অপরাজনীতির তীব্র নিন্দা জানাই।’

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহম্মদ হোসেন, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, উপ দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া উপস্থিত ছিলেন।