দুই মাসের মধ্যে রাজনৈতিক প্রেক্ষাপট পাল্টে যাবে: মওদুদ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেছেন-‘রাজনৈতিক অঙ্গনে দৃশ্যত আওয়ামী লীগ শক্তিশালী ও বিএনপির দুর্বল অবস্থান আগামী দুই মাসের মধ্যেই পাল্টে যাবে। আমি আশা করি, আগামী দুই মাসের মধ্যে দেশের রাজনৈতিক প্রেক্ষাপট পরিবর্তন ঘটবে।’

আজ মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপিপন্থী ‘বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ (বিএসপিপি)-এর মানববন্ধন কর্মসূচিতে তিনি এ কথা বলেন। কুষ্টিয়ায় সদ্যবিলুপ্ত দৈনিক আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের উপর হামলার প্রতিবাদে এই মানববন্ধন আয়োজন করা হয়।

মাহমুদুরের ওপর হামলায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে না পারায় অবিলম্বে স্বরাষ্ট্র ও আইনমন্ত্রীর পদত্যাগও দাবি করে বিএনপির এই নেতা বলেন- ‘আমরা মাঠে নামব। মাহমুদুর রহমানের রক্ত বৃথা যেতে দেবে না দেশের মানুষ। একদিন এর বিচার হবেই। মাহমুদুর রহমান আইনে বিশ্বাস করেন বলেই কুষ্টিয়ায় একটি ভিত্তিহীন মামলায় জামিন নিতে গিয়েছিলেন। কিন্তু তার উপর যেভাবে পরিকল্পিত আক্রমণ হয়েছে তা ন্যক্কারজনক।’

তিনি আরও বলেন- ‘পুলিশের সামনে আক্রমণ হয়েছে। কিন্তু সরকার কোনও ব্যবস্থা নিতে সক্ষম হয়নি। সুতরাং আইন ও স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ করা উচিত। তাদের মন্ত্রণালয়ের দায়িত্বে থাকার কোনও নৈতিক অধিকার নেই৷ প্রধান খালেদা জিয়াকেও আন্দোলনের মাধ্যমেই মুক্ত করা হবে।

কুষ্টিয়া ছাত্রলীগের এক নেতার করা মানহানি মামলায় সোমবার জেলার একটি আদালতে জামিন আবেদন করতে যান মাহমুদুর রহমান। সেখানে তিনি আদালত চত্বর থেকে বের হওয়ার সময় তার গাড়িতে হামলা হয়। তারা লাঠিসোটা ও ইট পাটকেল দিয়ে গাড়ি ভাঙচুর করে এবং এক পর্যায়ে রক্তাক্ত হন মাহমুদুর রহমান।

ঘটনার পর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুর কাদের এই ঘটনার নিন্দা জানিয়ে বিচারের আশ্বাস দিয়েছেন। হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে তিনি আইজিপির সঙ্গে কথাও বলেছেন। অপরদিকে মাহমুদুর রহমানের উপর কুষ্টিয়ায় আদালত চত্বরে হামলার বিষয়টি দেখার আশ্বাস দিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।