সরকার আন্তর্জাতিকভাবে স্বীকৃত স্বৈরাচার : খন্দকার মোশাররফ

বর্তমান সরকার আন্তর্জাতিকভাবে স্বীকৃত স্বৈরাচার। তারা হিটলার ও গোয়েবলসের মতো মিডিয়া নিয়ন্ত্রণ করছে। এ স্বৈরাচার সরকারের কবল থেকে জনগণ মুক্তি চায়। বললেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

বুধবার দুপুরে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক প্রকৌশলী মাহমুদুর রহমানের ওপর কুষ্টিয়ার আদালত প্রাঙ্গণে হামলার প্রতিবাদে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) (একাংশ) প্রেস ক্লাব মিলনায়তনে অবস্থান কর্মসূচির আয়োজন করে।

তিনি বলেন, বর্তমান সরকার ফ্যাসিবাদী, জনগণই এ ফ্যাসিবাদী সরকারের পতন ঘটাবে। জনগণ এ স্বৈরাচারী সরকারের একদলীয় বাকশালী শাসন আর মেনে নেবে না।

তিনি আরও বলেন, জনগণের নেত্রী, দেশনেত্রী খালেদা জিয়াকে সরকার ভয় পায়। এ জন্যই তাকে মিথ্যা মামলা দিয়ে কারাগারে আটকে রেখেছে।

মোশাররফ বলেন, দেশের মানুষ বারবার প্রতারিত হতে চায় না। সময় আসছে, জনগণই স্বৈরাচারী ফ্যাসিবাদী সরকারের পতন ঘটাবে। এ সরকার পতনের মাধ্যমে মাহমুদুর রহমানের রক্তের প্রতিশোধ নেয়া হবে। আমরা জনগণকে ঐক্যবদ্ধ করছি। তাদের পাশে থাকব। সরকারের পরিকল্পনায় মাহমুদুর রহমানের ওপর হামলা হয়েছে। আর তারা এখন বলছে, যে হামলা করেনি।

তাহলে হামলা করল কে? স্বরাষ্ট্রমন্ত্রী কী ব্যবস্থা নিয়েছেন? ওবায়দুল কাদের কী পদক্ষেপ নিয়েছেন? সবাই বলছে, হামলা করেনি। তাহলে হামলা করল কে? অবিলম্বে হামলাকারীদের গ্রেপ্তার না করলে আমাদের বৃহত্তর কর্মসূচি অব্যাহত থাকবে।

সভায় বিএফইউজের (একাংশ) সভাপতি রুহুল আমিন গাজী, ডিইউজের সহ-সভাপতি শাহীন হাসনাতসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।