খালেদা জিয়াসহ রাজবন্দিদের মুক্তি দাবি মান্নার

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দিদের অবিলম্বে মুক্তি দাবি করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

শ‌নিবার (২২ সেপ্টেম্বর) রাজধানীর মহানগর নাট্যমঞ্চে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের আহ্বানে আয়োজিত জাতীয় ঐক্য প্রক্রিয়ার নাগরিক সমাবেশে দেয়া বক্তব্যে তিনি এ দাবি জানান।

কার্যকর গণতন্ত্র, আইনের শাসন ও জনগ‌ণের ভোটাধিকার নি‌শ্চিত করার ল‌ক্ষ্যে জাতীয় ঐক্য প্রক্রিয়ার এ সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে।

মান্না বলেন, ‘দেশ এখন গভীর সংকটে। সাড়ে তিন মাস পর জাতীয় নির্বাচন হওয়ার কথা রয়েছে। যদি এ সরকারের অধীনে নির্বাচন হয় তাহলে আবারো ২০১৪ সালের মত ৪২০ মার্কা নির্বাচন হবে। পুরো দেশের মানুষের মধ্যে একটাই আতঙ্ক ও শঙ্কা- আমরা কি ভোট দিতে পারবো? নাকি পুলিশ দিয়ে ভোট বাক্স ভরে সরকার আবারও ক্ষমতায় আসবে?’

মান্না বলেন, ‘বর্তমান সরকার আমাদেরকে পানিতে ফেলে দিয়ে সাঁতার কাটার কথা বলেন।’

প্রধান নির্বাচন কমিশনারের সমালোচনা করে তিনি বলেন, ‘যে নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচন দিতে পারবে না সে নির্বাচন কমিশন আমাদের দেশে দরকার নেই।’

সং‌বিধান প্রণেতা ড. কামাল হোসে‌নের সভাপ‌তি‌ত্বে সমা‌বে‌শে আরও উপ‌স্থিত আছেন বিকল্পধারা সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, বিএন‌পি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী ক‌মি‌টির সদস্য খন্দকার মোশাররফ হো‌সেন, ড. মঈন খান, ব্যা‌রিস্টার মওদ‌ুদ আহ‌মেদ, বিএনপির পক্ষে বৃহত্তর জাতীয় ঐক্যের সমন্বয়ের দায়িত্বে থাকা ডা. জাফরুল্লাহ চৌধুরী ও জাসদের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব প্রমুখ।