কেন্দ্রীয় শহীদ মিনারে শেষ শ্রদ্ধা, জাতীয় ঈদগাহে প্রথম জানাজা

জনপ্রিয় সঙ্গীত শিল্পী আইয়ুব বাচ্চুর প্রতি সর্বস্তরের মানুষের শেষ শ্রদ্ধা জানানোর জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে তার মরদেহ শুক্রবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত রাখা হবে। এরপরে তার প্রথম নামাজে জানাজা শুক্রবার বাদ জুম্মা জাতীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে। শ্রদ্ধা ও জানাজা শেষে মরদেহ স্কয়ার হাসপাতালের হিমঘরে রাখা হবে।

পরিচালক না‌সিরউদ্দিন ইউসুফ বাচ্চু এ তথ্য নিশ্চিত করেছেন।

শনিবার চট্টগ্রাম মহানগরীর মাদারবাড়ি জামে মসজিদ প্রাঙ্গণে দ্বিতীয় জানাজার নামাজের পর মায়ের কবরের পাশে দাফন করা হবে এই কৃতি শিল্পীকে।

রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার শোক প্রকাশ করেছেন। শোক জানিয়েছেন অর্থমন্ত্রী, বিএনপি মহাসচিব।

আইয়ুব বাচ্চুর মরদেহ বর্তমানে স্কয়ার হাসপাতালের মর্গে আছে।

পরিচালক না‌সিরউদ্দিন ইউসুফ বাচ্চু সাংবাদিকদের জানান, শুক্রবার বাদ জুমা জাতীয় ঈদগাহ ময়দানে জানাজা শেষে মরদেহ মরচুয়া‌রি‌তে রাখা হ‌বে। সন্তানরা বি‌দেশ থে‌কে ফির‌লে শ‌নিবার চট্টগ্রা‌মে তার পারিবা‌রিক কবরস্থা‌নে তা‌কে দাফন করা হ‌বে।

বৃহস্পতিবার সকালে নিজ বাসভবনে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন সংগীত শিল্পী আইয়ুব বাচ্চু। রাজধানীর স্কয়ার হাসপাতালে নেয়ার পর ৯টা ৫৫ মি‌নিটে ডাক্তাররা তা‌কে মৃত ব‌লে ঘোষণা ক‌রেন।

আইয়ুব বাচ্চু জন্মেছিলেন ১৯৬২ সালের ১৬ আগস্ট। চট্টগ্রামে। সংগীত শিল্পী পরিচয়ের বাইরে তিনি একাধারে গায়ক, লিডগিটারিস্ট, গীতিকার, সুরকার।

সংগীত জগতে তার যাত্রা শুরু হয় ‘ফিলিংস’-ব্যান্ডের মাধ্যমে ১৯৭৮ সালে। অত্যন্ত গুণী এই শিল্পী তার শ্রোতা-ভক্তদের কাছে এবি (AB) নামেও পরিচিত। তাঁর ডাক নাম রবিন।

চ্যানেল আই পরিবার তার মৃত্যুতে শোকাহত। চ্যানেল আই কার্যালয়ে শোক বই খোলা হয়েছে।

সূত্র ঃ চ্যানেল আই অনলাইন