এই নির্বাচন দেশের ভবিষ্যৎ নির্ধারণ করবে : মির্জা ফখরুল

এ নির্বাচন শুধু নির্বাচন নয় বাংলাদেশের ভবিষ্যৎ নির্ধারণ করবে বলে মন্তব্য করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ (বুধবার) বগুড়া সদর উপজেলা বিএনপির আয়োজনে বাঘোপাড়া শহীদ দানেজ উদ্দিন স্কুল অ্যান্ড কলেজে এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

ফখরুল বলেন, ৩০ ডিসেম্বর নির্ধারিত হবে আপনাদের পুত্রবধূ বেগম খালেদা জিয়া আপনাদের মাঝে ফিরে আসবেন কি, আসবেন না। সেই দিন নির্ধারিত হবে বাংলাদেশের গণতন্ত্র মুক্তি পাচ্ছে কি পাচ্ছে না। আপনারা ধানের শীষে ভোট দিয়ে খালেদা জিয়াকে মুক্ত করুন তাহলেই গণতন্ত্র মুক্তি পাবে।

তিনি বলেন, আপনারাই দেশের মালিক, অন্য কেউ নয়। আপনার ভোট আপনাকে দিতেই হবে, পরিবর্তনের জন্য দিতে হবে। দেশে গণতন্ত্রকে নিয়ে আসার জন্য ভোট দিতে হবে। আজকে সারাদেশের মানুষের একটিই আকাঙ্ক্ষা, পবিবর্তন-পরিবর্তন। এই সরকারের পরিবর্তন তারা চায়। তারা আওয়ামী লীগকে সরাতে চায়।

মহাসচিব বলেন, আমি বলেছিলাম, আমি প্রার্থী নই, প্রার্থী হচ্ছেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া। আর মাত্র তিন দিন পরে ৩০ ডিসেম্বর, সেদিন নির্ধারিত হবে, আপনাদের পুত্রবধূ আপনাদের মাঝে সসম্মানে ফিরে আসছেন কি না? বগুড়ার মানুষ ধানের শীষের মানুষ, এই মাটি ধানের শীষের মাটি। এখান থেকেই ধানের শীষের জন্ম হয়েছে।

সদর উপজেলা বিএনপির সভাপতি মাফতুল আহম্মেদ খান রুবেলের সভাপতিত্বে এসময় আরও বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

মান্না বলেন, মানুষের মনে ভয় ভীতি তৈরির জন্য পুলিশকে লেলিয়ে দেয়া হয়েছে। তিনি পুলিশকে জনগণের পক্ষে কাজ করার আহ্বান জানান।

এসময় জনসভায় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাডভোকেট একেএম মাহবুবুর রহমান, উপজেলা চেয়ারম্যান আলী আজগর তালুকদার হেনা, জেলা বিএনপির সাবেক সভাপতি রেজাউল কমির বাদশা।