এই সরকার ও সিইসি’র অধীনে কোন নির্বাচনে যাবে না ঐক্যফ্রন্ট : মির্জা ফখরুল

বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকার ও এই সিইসি’র অধিনের কোন নির্বাচনে যাবে না ঐক্যফ্রন্ট। সোমবার (২১ জানুয়ারী) লালমনিরহাট সদর উপজেলার রাজপুর ইউনিয়নের খলাইঘাট এলাকায় নির্বাচনী সহিংশতায় নিহত বিএনপি নেতার কবর জিয়ারত শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকার ও এই সিইসি’র অধীনে কোন নির্বাচনে যাবে না ঐক্যফ্রন্ট। সোমবার (২১ জানুয়ারী) লালমনিরহাট সদর উপজেলার রাজপুর ইউনিয়নের খলাইঘাট এলাকায় নির্বাচনী সহিংসতায় নিহত বিএনপি নেতার কবর জিয়ারত শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, কলঙ্কিত এ নির্বাচনের ফলাফল নিয়ে দেশের জনগণের কাছে মুখ্য বিষয় নয়। মুখ্য বিষয় হচ্ছে- জনগণের ভোটের অধিকার হরণ করা হয়েছে। জনগণের ভোট ডাকাতি করা হয়েছে। দীর্ঘ দিন পর দেশের মানুষ ভোটের সুযোগ পেয়েছিল। কিন্তু আ. লীগ রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ভোট ডাকাতি করেছে। সুতরাং এ ফলাফলের সরকার সঠিক নয়। এ সরকার জনগণের প্রতিনিধিত্ব করে না।

মহাসচিব বলেন, আমরা আগেই বলেছি এ ভোট বাতিল করে পুনরায় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন করতে হবে। গত নির্বাচনে আওয়ামী লীগের সন্ত্রাসীরা বিএনপি তথা ঐক্যফ্রন্টের অনেক নেতাকর্মীকে নির্মমভাবে খুন করেছে। নিহতদের প্রতি ঐক্যফ্রন্ট সমবেদনা জানায়। আমরা তথা সারা দেশবাসী নিহতদের পরিবারের পাশে থাকবে।

প্রথমে ঐক্যফ্রন্টের নেতাকর্মীরা রাজপুরের খলাইঘাট এলাকায় নির্বাচনী সহিংসতায় নিহত ওয়ার্ড বিএনপি নেতা তোজাম্মেল হকের কবর জিয়ারত করেন। এরপর নিহতের পরিবারের সাথে দেখা করে সমবেদনা জানান ঐক্যফ্রন্টের নেতাকর্মীরা। এরপর নিহত বিএনপি নেতার বাড়ির পাশে প্রতিবাদ সমাবেশে যোগ দেন নেতাকর্মীরা। এ সময় মির্জা ফখরুলের সাথে ছিলেন, বঙ্গবীর কাদের সিদ্দিকী, আব্দুর রব, জাফর উল্লাহ চৌধুরী, কেন্দ্রীয় বিএনপি’র সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু।