আগের চেয়ে ভালো এরশাদ : জিএম কাদের

শারীরিক অবস্থার পরিবর্তন খুব একটা পরিবর্তিত না হলেও আগের চেয়ে ভালো আছেন হুসেইন মুহম্মদ এরশাদ। এমনটাই বলেছেন জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এম কাদের।

মঙ্গলবার (০২ জুলাই) বনানীতে দলীয় প্রধানের কার্যালয়ে দলের শীর্ষ নেতারা এ কথা বলেন। এসময় জি এম কাদের বলেন, এরশাদের অবস্থা আগের থেকে খারাপ হয়নি। চিকিৎসকের কথায় তিনি সাড়া দিচ্ছেন। সেই হিসেবে অবস্থা আগের চেয়ে ভালো বলা যায়।

এরশাদের লাইফ সাপোর্টের বিষয়টি নাকচ করে জি এম কাদের বলেন, উনি (এরশাদ) লাইফ সাপোর্টে আছেন, এ কথা ঠিক না। তাকে (এরশাদ) দুই ঘণ্টা পরপর অক্সিজেন দেওয়া হচ্ছে। একবার সাধারণ অক্সিজেন আরেকবার প্রেসার দেওয়া অক্সিজেন। লাইফ সাপোর্ট বলতে মেডিক্যাল ভাষায় যা বলা হয় সেটি দেওয়া হচ্ছে না।

এরশাদের শারীরিক অবস্থা বিদেশে নেওয়ার মতো নেই বলেও জানান জি এম কাদের। তবে এরশাদের অবস্থা শঙ্কামুক্ত নয় বলেও জানান তিনি।

এর আগে সকাল সাড়ে ১০টায় সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন এরশাদকে দেখতে যান জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এম কাদের এবং মহাসচিব মশিউর রহমান রাঙ্গা।

সংবাদ ব্রিফিংয়ে অন্যদের মধ্যে দলের প্রেসিডিয়াম সদস্য মোস্তাফিজুর রহমান, রেজাউল ইসলাম ভূঁইয়াসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন।

গত বুধবার (২৬ জুন) থেকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন রয়েছেন এইচএম এরশাদ।

গত ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনের বেশ আগে থেকেই শারীরিক সমস্যায় ভুগছিলেন এরশাদ।

রক্তে হিমোগ্লোবিন কমে যাওয়া এবং লিভারের সমস্যায় ভুগতে থাকা এরশাদ সাংসদ হিসেবে শপথ নিয়ে ২০ জানুয়ারি চিকিৎসার জন্য সিঙ্গাপুরে যান। সেখান থেকে ফেরার পর সিএমএইচ থেকেই নিয়মিত চিকিৎসা নিচ্ছিলেন তিনি।

গত ২২ জুন শারীরিক অবস্থার অবনতি হলে তাকে এই হাসপাতালে ভর্তি করা হয়। এরপর গত বুধবার তাকে হাসপাতালের ‘ক্রিটিক্যাল ইউনিটে’ ভর্তি করা হয়।