তারেক রহমানের সিদ্ধান্ত মেনে নেবে ছাত্রদলের বিক্ষুদ্ধরা

বয়সসীমা তুলে দিয়ে ধারাবাহিক কমিটির দাবিতে আন্দোলনরত ছাত্রদলের বিক্ষুদ্ধ নেতারা দলীয় সিদ্ধান্তের ব্যাপারে আনুগত্য জানিয়ে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশ মেনে নেয়ার অঙ্গীকার ব্যক্ত করেছেন।

বুধবার (৩ জুন) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় এ ঘোষণা দেন ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রদলের সভাপতি জহির উদ্দিন তুহিন।

লিখিত বক্তব্যে তুহিন বলেন, ‘সম্প্রতি জাতীয়তাবাদী ছাত্রদলের পুনর্গঠন প্রক্রিয়ার এক পর্যায়ে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় এবং সংলগ্ন এলাকায় ঘটে যাওয়া কিছু অপ্রীতিকর ঘটনাবলি আমাদের ব্যথিত এবং মর্মাহত করেছে। এ ধরনের ঘটনায় দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। এটা অনাকাঙ্ক্ষিত এবং কারও জন্য কাম্য নয়।’

নয়াপল্টনে সহিংসতা প্রসঙ্গে তিনি বলেন, ‘আমরা নিম্ন স্বাক্ষরকারীগণ সংঘটিত ঘটনাবলির সঙ্গে জড়িত নই। দলের অনুগত ও বিশ্বস্ত কেউ এ ঘটনা ঘটাতে পারে বলেও মনে হচ্ছে না। এলোমেলো পরিস্থিতির কারণে কোনও স্বার্থন্বেষী মহল এ ঘটনা ঘটিয়েছে বলে আমরা মনে করি। এ ঘটনার জন্য আমরা আমাদের পক্ষ থেকে দুঃখ প্রকাশ করছি।’

এসময় তিনি আন্দোলন থেকে সরে আসার ঘোষণা দিয়ে দলীয় সিদ্ধান্তের ব্যাপারে অনুগত থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশ পরিপালনের অঙ্গীকার ব্যক্ত করেন।

স্বাক্ষরকারী ছাত্রদল নেতাদের মধ্যে রয়েছেন- সদ্য ছাত্রদলের বিলুপ্ত কমিটির সহ-সভাপতি এজমল হোসেন পাইলট, ইখতিয়ার কবির, জয়দেব জয়, জহিরউদ্দিন, আসাদুজ্জামান আসাদ, গোলাম আযম সৈকত, মফিজুর রহমান আশিক, কাজী মুক্তার হোসেন, জহিরুল ইসলাম, আব্দুর রহিম হাওলাদার বিপুল, নাসির উদ্দিন সরকার, সৈয়দ মাহমুদ জহির হোসেন, স্বপন কুমার মন্ডল ও মিজানুর রহমান সুজন।