সিঙ্গাপুর নেওয়া হতে পারে এরশাদকে: রাঙ্গা

উন্নত চিকিৎসার জন্য জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদকে সিঙ্গাপুর নিয়ে যাওয়া হবে বলে জানিয়েছেন দলের মহাসচিব মশিউর রহমান রাঙ্গা।

আজ বুধবার বিকেলে বনানীর কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গাঁ।

তিনি বলেন, এরশাদের শারীরিক পরীক্ষা করবে বিশেষজ্ঞ একটি টিম। যদি তারা বিদেশে নেয়ার মত দেয় তাহলে এয়ার অ্যাম্বুল্যান্সে কল করে সিঙ্গাপুরে পাঠানো হবে।

এর আগে দুপুরে বনানীতে সংবাদ সম্মেলন করে এরশাদের ছোট ভাই ও পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এম কাদের বলেন, এরশাদের শারীরিক অবস্থা উন্নতির দিকে।

রক্তে হিমোগ্লোবিনের সমস্যার পাশাপাশি ফুসফুস ও কিডনি জটিলতায় ভুগছেন জাতীয় পার্টির চেয়ারম্যান। সংবাদ সম্মেলনে মহাসচিব মসিউর রহমান রাঙ্গাঁও তার সঙ্গে ছিলেন।

জি এম কাদের জানান, হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থা উন্নতির দিকে রয়েছে। তার লাংয়ে যে ইনফেকশন ছিল সেটা ক্রমে কমে আসছে। নিঃশ্বাস-প্রশ্বাস স্বাভাবিক হয়ে আসছে। তার কিডনি জটিলতার কারণে প্রস্রাব হচ্ছিল না। তবে সেটার উন্নতি হয়েছে। গত চার দিনে ৪০০ মিলি মিটার প্রস্রাব হয়েছে।

বুধবার (৩ জুলাই) বিকেলে জাতীয় পার্টির বনানী কার্যালয়ে প্রেসিডিয়াম ও সংসদ সদস্যদের জরুরি সভা শেষে দলের এই সিদ্ধান্তের কথা সাংবাদিকদের জানান তিনি।

রাঙ্গা বলেন, তার অবস্থা আজকে আরো ভালো। ৯ সদস্য বিশিষ্ট একটা কমিটি করে দেওয়া হয়েছে। এরশাদের শারিরীক অবস্থা নিয়ে তারা দলের নেতাকর্মীদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখবেন, সার্বিক অবস্থা জানবেন এবং জানাবেন। আর সিএমএইচএর চিকিৎসকদের সঙ্গে পরামর্শ করে তাকে বিদেশ নিয়ে যাওয়ার সিদ্ধান্ত হয়েছে।

এক প্রশ্নের জবাবে রাঙ্গা বলেন, সিঙ্গাপুরের ডাক্তারদের সঙ্গে আলোচনা চলছে। সিএমএইচের চিকিৎসকরা সিঙ্গাপুরের নেওয়ার অনুমতি দিলে সেখানকার ডাক্তাররা এয়ার এম্বুলেন্স নিয়ে আসবে। তবে, ঠিক কবে নিয়ে যাওয়া হবে তা এখনো জানাতে পারেননি দলের নেতারা।