ছাত্রদলের কাউন্সিলে সভাপতি পদে ৮, সম্পাদকে ১৯ প্রার্থী বৈধ

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ৬ষ্ঠ কেন্দ্রীয় কাউন্সিলের চূড়ান্ত প্রার্থীর তালিকা ঘোষণা করা হয়েছে। সভাপতি হিসেবে ৮ জন ও সাধারণ সম্পাদক হিসেবে ১৯ জনের প্রার্থিতা বৈধ হিসেবে নাম ঘোষণা করে নির্বাচন পরিচালনা কমিটি।

সোমবার (২ সেপ্টেম্বর) নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক খায়রুল কবির খোকন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘এর আগে যাচাই-বাছাই কমিটি বৈধ সভাপতি হিসাবে ১৩ জন ও সাধারণ সম্পাদক হিসাবে ৩০ জন প্রার্থীর নাম ঘোষণা করেন। সভাপতি ও সাধারণ সম্পাদক পদে যারা প্রার্থীতার ক্ষেত্রে শর্তাবলি পূরণ করতে পারেনি তারা পরবর্তীতে আপিল করেন, আপিলেও যারা বাদ পড়েছিলেন তারা রিভিউ’র জন্য আবেদন করেন। আপিল ও রিভিউ শেষে সাধারণ সম্পাদক পদে ৬ জন প্রার্থী প্রার্থিতা ফিরে পান।

সভাপতি পদে বৈধ প্রার্থীরা হচ্ছেন-
কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, মাহমুদুল হাসান বাপ্পি, হাফিজুর রহমান, রিয়াদ মো. তানভীর রেজা রুবেল, মো. এরশাদ খান, মো. ফজলুর রহমান খোকন, এস এম সাজিদ হাসান বাবু, এবিএম মাহমুদ আলম সরদার।

সাধারণ সম্পাদক পদে বৈধ প্রার্থীরা হচ্ছেন-
মোস্তাফিজুর রহমান, মো জাকিরুল ইসলাম জাকির, মোহাম্মদ কারিমুল হাই (নাঈম), মাজেদুল ইসলাম রুমন, ডালিয়া রহমান, মো. আমিনুর রহমান আমিন, শেখ আবু তাহের, শাহ নাওয়াজ, সাদিকুর রহমান, কে এম সাখাওয়াত হোসাইন, সিরাজুল ইসলাম, মো. ইকবাল হোসেন শ্যামল, মো. জুয়েল হাওলাদার (সাইফ মাহমুদ জুয়েল), মো. হাসান (তানজিল হাসান), মুন্সি আনিসুর রহমান, মো. মিজানুর রহমান শরিফ, শেখ মো. মশিউর রহমান রনি, সোহেল রানা, কাজী মাজহারুল ইসলাম।

উল্লেখ্য, ছাত্রদলের ৬ষ্ঠ জাতীয় কেন্দ্রীয় কাউন্সিলের পুনরায় তফসিল মোতাবেক- ভোট গ্রহণ করা হবে ১৪ সেপ্টেম্বর সকাল ১০ টা থেকে বেলা ২টা পর্যন্ত। চূড়ান্ত তালিকা প্রকাশের পর মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) থেকে প্রার্থীরা প্রচার চালাতে পারবেন, যা চলবে ১২ সেপ্টেম্বর মধ্য রাত পর্যন্ত।