এরশাদের আসনে মনোনয়ন ফরম তুলেছেন ছেলে সাদ

সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির (জাপা) সাবেক চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসনের উপনির্বাচনে দলীয় মনোনয়ন ফরম তুলেছেন তার বড় ছেলে রাহগীর আল মাহি সাদ এরশাদ।

আজ মঙ্গলবার দুপুরে বনানীতে পার্টির চেয়ারম্যানের রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি।

এরশাদ ও রওশন দম্পতির একমাত্র সন্তান সাদ। এরশাদের জীবদ্দশায় সেভাবে সামনে না এলেও এখন মায়ের সব অনুষ্ঠানেই সাদকে পাশে দেখা যাচ্ছে।

জানা গেছে, এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ (সদর) আসনের উপনির্বাচনে অন্যতম মনোনয়নপ্রত্যাশী সাদ এরশাদ। মনোনয়ন ফরম সংগ্রহ করার সময় বাবার আসনে দলীয় টিকিট পাওয়ার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন তিনি। একই সঙ্গে এই উপনির্বাচনে জয়ী হয়ে বাবার স্বপ্নপূরণ করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

এদিকে গতকাল সোমবার পর্যন্ত রংপুর-৩ আসনের উপনির্বাচনের অংশ নিতে জাপার যুগ্ম মহাসচিব এস এম ইয়াসির, প্রেসিডিয়াম সদস্য এসএম ফখর-উজ-জামান জাহাঙ্গীর ও এরশাদের ভাগ্নি মেহেজেবুন্নেছা রহমান টুম্পা দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বলে জানা গেছে।

এর মধ্যে এরশাদের প্রতিবন্ধী সন্তান এরিক এরশাদকে নিয়ে মনোনয়নপত্র সংগ্রহ করে নেতাদের তোপের মুখে পড়েছে এস এম ইয়াসির। তিনি দলের যুগ্ম মহাসচিবের পাশাপাশি রংপুর মহানগর জাতীয় পার্টিরও সাধারণ সম্পাদক।

রংপুর-৩ আসনে এরশাদ প্রার্থী হওয়ায় আসনটি বরাবরই আওয়ামী লীগ জাতীয় পার্টিকে ছেড়ে দেয়। তবে এবার প্রেক্ষাপট বদলে যাওয়ায়, এই আসনে ক্ষমতাসীন আওয়ামী লীগও প্রার্থী দেওয়ার বিপাকে পড়তে পারে জাপা।

প্রসঙ্গত, বার্ধক্যজনিত রোগে দীর্ঘদিন চিকিৎসাধীন থেকে গত ১৪ জুলাই সকালে মারা যান জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। ১৬ জুলাই এরশাদের মৃত্যুতে আসনটি শূন্য ঘোষিত হয়। নির্বাচন কমিশন (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী, ৫ অক্টোবর ভোট অনুষ্ঠিত হবে। মনোনয়ন দাখিলের শেষ তারিখ ৯ সেপ্টেম্বর। যাচাই-বাছাই ১১ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহার ১৬ সেপ্টেম্বর।