জাতীয় ছাত্র সমাজকে আলোক বর্তিকা হিসেবে গড়তে চাই: জিএম কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যন এবং বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, ছাত্র রাজনীতির গৌরবোজ্জ্বল ঐতিহ্য এখন হারাতে বসেছে। তাই এই বিপর্যয় থেকে উত্তরণের জন্য ছাত্র রাজনীতিকে সুস্থ ধারায় ফিরিয়ে আনতে হবে।’ তিনি আরও বলেন, ‘ছাত্ররা এ জাতির ভবিষ্যৎ। সেই ভবিষ্যৎকে আমরা অন্ধকারের পথে ঠেলে দিতে পারি না। আমি জাতীয় ছাত্র সমাজকে আলোক বর্তিকা হিসেবেই গড়ে তুলতে চাই।’

সোমবার (২১ অক্টোবর) জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের তার বনানী কার্যালয়ে জাতীয় ছাত্রসমাজের নেতবৃন্দের সঙ্গে মতবিনিময়কালে তার বক্তব্যে এসব কথা বলেন।

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, বর্তমান ছাত্র রাজনীতি যে পথে গেছে- তা জাতির জন্য একটি অশনি সংকেত। জাতীয় ছাত্রসমাজের প্রত্যেক নেতা-কর্মী এরশাদের আদর্শে উজ্জীবিত হবে। তাদেরকে নিজেদের আদর্শের প্রতীক হিসেবে গড়ে তুলতে হবে। এরশাদ কখনো ছাত্রসমাজকে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করতে চাননি। তিনি ছাত্রদের উপযুক্ত শিক্ষায় শিক্ষিত হবার দীক্ষা দিয়েছেন।

মতবিনিময় সভায় আগামী ১৫ নভেম্বরের মধ্যে জাতীয় ছাত্রসমাজের কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠানের তাগিদ দেওয়া হয়। ছাত্রসমাজের নেতৃবৃন্দ উল্লেখিত সময়ের মধ্যে সম্মেলন আয়োজনের জন্য দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

এসময় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, সুনীল শুভ রায়, যুগ্ম মহাসচিব সুলতান আহমেদ সেলিম, ছাত্র বিষয়ক সম্পাদক সৈয়দ ইফতেকার আহসান হাসানসহ অনেকে উপস্থিত ছিলেন।