নেতাকর্মীদের ধরপাকড়, জামিন নিতে হাইকোর্টে ফখরুলসহ ৬ নেতা

কারাবন্দি দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সুপ্রিম কোর্টের সামনে অবস্থানকে কেন্দ্র করে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় ব্যাপক ধরপাকড় চলছে। ইতোমধ্যে ভাইস-চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত ও ডাকসুর নির্বাচনে ছাত্রদলের ভিপি প্রার্থী মোস্তাফিজুর রহমানসহ বেশ কয়েকজনকে গ্রেফতার করেছে পুলিশ।

নেতাকর্মীদের এমন ধরপাকড়ের মধ্যে ওই ঘটনায় দায়ের করা মামলায় জামিন নিতে হাইকোর্টে গিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অভিযুক্ত শীর্ষ নেতারা। বৃহস্পতিবার (২৮ নভেম্বর) দুপুরে তারা হাইকোর্টে যান। কিছুক্ষণের মধ্যে জামিন শুনানির কথা রয়েছে।

বিএনপি মহাসচিবের সঙ্গে জামিন নিতে গিয়েছেন গয়েস্বর চন্দ্র রায়, আব্দুল্লাহ আল নোমান,  হাবিব-উন-নবী খান সোহেল, শাহ মোহাম্মদ আবু জাফর প্রমুখ।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার  এ তথ্য জানিয়েছেন।

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে গেল মঙ্গলবার (২৬ নভেম্বর) হাইকোর্টের সামনে বিএনপির নেতাকর্মীদের অবস্থান কর্মসূচির এক পর্যায়ে পুলিশের সঙ্গে ব্যাপক ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। এসময় বেশ কিছু গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করতে দেখা যায় বিক্ষুদ্ধ নেতাকর্মীদের।

এ ঘটনায় সরকারি কাজে বাধা দেয়া, অগ্নিসংযোগ, গাড়ি ভাঙচুর ও নাশকতার অভিযোগ এনে ওইদিনই শাহবাগ থানায় একটি মামলা করে পুলিশ। মামলার এজাহারে ১৫-২০ জনের নাম উল্লেখ করে মোট ৫০০ জন অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে আসামি করা হয়।