সরকারকে দলের সঙ্গে গুলিয়ে ফেললে হবে না: কাদের

সরকারের সঙ্গে দলকে গুলিয়ে ফেললে হবে না, দল শক্তিশালী হলে সরকার শক্তিশালী করতে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আয়োজিত আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনে কাউন্সিল পর্বে সাধারণ সম্পাদকের রিপোর্ট উপস্থাপন অংশে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন: দল থেকে আজকে দূষিত রক্ত বের করে দিতে হবে, বিশুদ্ধ রক্তের সঞ্চালন করতে হবে। যে শুদ্ধি অভিযান শুরু হয়েছে তা থেমে যায়নি। সকলের রিপোর্ট আমাদের কাছে রয়েছে, ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন: বাংলাদেশকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে। আওয়ামীকে বাঁচাতে হলে কর্মীদের বাঁচাতে হবে। বাংলাদেশকে বাঁচাতে আওয়ামী লীগ বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার কোনো বিকল্প নেই।

আওয়ামী লীগে শেখ হাসিনার বিকল্প নেই বলে মন্তব্য করে তিনি বলেন: আওয়ামী লীগে আমরা কেউ অপরিহার্য নই, অপরিহার্য একমাত্র শেখ হাসিনা।

আওয়ামী লীগ ষড়যন্ত্রের শিকার হয়েছে, কখনো ষড়যন্ত্র করেনি বলে মন্তব্য করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। তিনি বলেন: আওয়ামী লীগ প্রতিষ্ঠার পর থেকে বারবার ষড়যন্ত্রের শিকার হয়েছে। কিন্তু কখনো ষড়যন্ত্র করেনি। দলে অপ্রয়োজনীয় কারও দরকার নেই। কোনো কোন্দল থাকলে তা দূর করতে হবে।