পদত্যাগ করলেন তাপস

জাতীয় সংসদ থেকে পদত্যাগ করলেন আওয়ামী লীগের সংসদ সদস্য (এমপি) ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য আজ রোববার দুপুরে পদত্যাগ করেন তিনি।

তাপসের মিডিয়া সমন্বয়ক তারেক শিকদার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, রোববার দুপুর ২টার দিকে জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীর কাছে সংসদ সদস্য পদ থেকে পদত্যাগপত্র জমা দেন ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

এর আগে, রোববার দুপুর ১২টার দিকে এক সংবাদ সম্মেলনে দক্ষিণের মেয়র প্রার্থী হিসেবে তাপসের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। পরে এক ব্রিফিংয়ে সাংবাদিকদের তিনি বলেন, ‘দীর্ঘদিন ধরে পুরোনো ঢাকার জনগণ যেভাবে অবহেলিত সেটি মোচন করে একটি উন্নত রাজধানীর সকল নাগরিক সুযোগ সুবিধা দেওয়ার জন্য আমি এই সিদ্ধান্ত গ্রহণ করেছি।’

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুফাতো ভাই যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির ছেলে শেখ ফজলে নূর। তিনি ঢাকা-১০ আসনের সাংসদ হিসেবে গত তিন সংসদে প্রতিনিধিত্ব করছেন। তার বড় ভাই শেখ ফজলে শামস গত ২৩ নভেম্বর যুবলীগের চেয়ারম্যান নির্বাচিত হন।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হবে। ৩১ ডিসেম্বর দুই সিটির নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ২ জানুয়ারি মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৯ জানুয়ারি।