জনগণের দুঃখ বোঝার ক্ষমতা আওয়ামী লীগের নেই : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই ফ্যাসিস্ট সরকার রাজনৈতিক প্রতিহিংসার কারণে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে আটকিয়ে রেখেছে। বেগম খালেদা জিয়ার যেটা প্রাপ্য জামিন, সেই জামিনটা পর্যন্ত তাকে দিচ্ছে না।

আজ রবিবার সকালে জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর শের-ই বাংলা নগরে জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, আমরা জনগণের কাছে যাচ্ছি এবং তাদেরকে ঐক্যবদ্ধ করার কাজ করছি। আমরা বিশ্বাস করি, জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্য দিয়ে এই গণতন্ত্রের নেতা মুক্ত হবেন।

তিনি বলেন, আওয়ামী লীগ দেশকে একটা অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে চলছে। আমরা যারা গণতন্ত্রের জন্য লড়াই সংগ্রাম করছি সেইসব গণতান্ত্রিক শক্তিগুলোকে ঐক্যবদ্ধ করে স্বৈরাচারী সরকারকে পরাজিত করার শপথ নিয়েছি। আমরা আন্দোলনের মাধ্যমেই তাদের পরাজিত করতে সক্ষম হবো।

পানি-বিদ্যুতের মূল্য বাড়ানো নিয়ে ওবায়দুল কাদেরের দেওয়া বক্তব্যর সমালোচনা করে তিনি বলেন, তারাতো জনগণ থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে গেছে। জনগণের দুঃখ-দুর্দশা বোঝার মতো ক্ষমতা তাদের নেই। আমরা এটা বুঝি, জনগণ তাদের থেকে মুক্তি চায়।

এ সময় মৎস্যজীবী দলের আহ্বায়ক রফিকুল ইসলাম মাহতাবসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন