‘ত্রাণ বিতরণে কোনো অনিয়ম সহ্য করা হবে না’

মহামারি করোনাভাইরাসের প্রার্দুভাবের সময় ত্রাণ বিতরণে কোনো রকম অনিয়ম সহ্য করা হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ সকালে নিজ বাসভবনে এক ব্রিফিংয়ে তিনি এ কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, ‘ত্রাণ বিতরণের নামে কোনো রকম অনিয়ম সহ্য করা হবে না। খেটে খাওয়া মানুষের ত্রাণ ঘরে ঘরে গিয়ে পৌঁছে দিতে হবে।’

এ সময় সমাজের বিত্তবান ও দলের নেতাকর্মীদের অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এই চলমান প্রয়াস আরও জোরদার করতে হবে।

ঘরে অবস্থান এবং সামাজিক দূরত্ব যারা বজায় রাখতে পারবেন না, তারা নিজেরাই নিজেদের বিপদ ডেকে আনছেন বলেও ব্রিফিংয়ে উল্লেখ করেন সেতুমন্ত্রী। তিনি বলেন, একটি কুচক্রি মহল গুজব ছড়াচ্ছে, তাদের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে।

করোনা নামক অদৃশ্য শত্রুকে পরাজিত করতে সকল মতপার্থক্য ভুলে ধৈর্য এবং সাহসিকতার সঙ্গে ঐক্যবদ্ধভাবে পরিস্থিতি মোকাবিলার জন্য বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী ও স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতি আহ্বান জানান ওবায়দুল কাদের।

পদ্মা সেতু প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, ‘এই সংকটের সময়েও সুখবর হচ্ছে দেশের বৃহত্তর প্রকল্প পদ্মা সেতুর ২৮তম স্প্যান আজ বসানো হয়েছে। এর ফলে এই সেতুর এখন ৪ দশমিক ২০০ মিটার দৃশ্যমান হলো।’