যারা এই দুর্যোগেও ত্রাণ আত্মসাৎ করে তারা মানুষরূপী জানোয়ার: হানিফ

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন যারা মহামারী এই দুর্যোগেও অসহায় মানুষের ত্রাণ আত্মসাৎ করে তারা মানুষ রূপী জানোয়ার। কারা এসব মানুষ যারা এই অসহায় মানুষদের ত্রাণ আত্মসাৎ করতে পারে মানুষের হক ছিনিয়ে নিতে পারে এরা মানুষ হতে পারে না । তাদের বিরুদ্ধে অচিরেই কঠোর ব্যবস্থা নেওয়া হবে ।

শনিবার (১১ এপ্রিল) করোনাভাইরাস মোকাবিলায় চলমান পরিস্থিতি নিয়ে নিজ বাসভবন থেকে এক ভিডিও বার্তায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমি প্রশাসনকে অনুরোধ করবো যারা অসহায় মানুষদের ত্রাণ আত্মসাৎ করে সে যে কেউ হোক কোনো ব্যক্তি বা কোনো জনপ্রতিনিধি তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হোক তাকে যেন কোন ভাবেই ছাড় দেওয়া না হয় । এদের প্রতি আমি তীব্র ঘৃণা প্রকাশ করছি ও নিন্দা জানাই। আমি প্রশাসনকে অনুরোধ করবো, আপনাদের উপজেলা পর্যায়ের সকল কর্মকর্তাদের নির্দেশনা দিন। এই ত্রাণ যাতে কেউ আত্মসাৎ করতে না পারে, এবং সে ব্যাপারে কঠোর ব্যবস্থা নিন।

তিনি বলেন , আমরা অসহায় মানুষের জন্য বরাদ্দকৃত ত্রাণ জালিয়াতি কোন ভাবেই বরদাস্ত করবো না। আমরা কঠোর ভাবে এটা দমন করতে চাই।প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় দেশের সকল মানুষের সহযোগিতায় এই দুর্যোগ মোকাবিলা করতে আমরা সক্ষম হব আমরা আশাবাদী ।

হানিফ বলেন, বারবার সতর্ক করার পরেও আমাদের কিছু মানুষের ভুলে সমগ্র দেশে করোনাভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়ছে। মাননীয় প্রধানমন্ত্রী, চিকিৎসক, বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী দেশের মানুষকে ঘরে থাকার জন্য বারবার অনুরোধ করা হয়েছে কিন্তু কিছু কিছু মানুষের অসচেতনতার কারণেই এই লক-ডাউন পুরোপুরি কার্যকর করা সম্ভব হয় নি। যার ফলে করোনা ভাইরাস ধীরে ধীরে ছড়িয়ে যাচ্ছে। সকলের প্রতি অনুরোধ করবো, সকল ঘরে থাকুন, নিজে বাঁচুন অন্যকে বাঁচতে দিন।

তিনি স্বাস্থ্যকর্মী , আইন শৃঙ্খলা ও নিরাপত্তা রক্ষাকারী বাহিনী এবং দুঃসময়ে যারা মানুষের পাশে দাঁড়াচ্ছেন তাদের ধন্যবাদ জানিয়ে বলেন, এই দুর্যোগকালীন সময়ে যে সমস্ত ব্যক্তি বা সংগঠন , ডাক্তার নার্স, ওয়ার্ডবয়, প্যাথলজিষ্ট , সেনাবাহিনী, পুলিশ প্রচণ্ড ঝুঁকি নিয়ে এই দুর্যোগের মূহুর্তে দেশের জন্য কাজ করে যাচ্ছেন তাদেরকে দেশবাসী ও আমার পক্ষ থেকে জানাই গভীর কৃতজ্ঞতা এবং ধন্যবাদ।