মাজেদের ফাঁসি মুজিব বর্ষের উপহার : স্বরাষ্ট্রমন্ত্রী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যা মামলায় গতকাল শনিবার মধ্যরাতে ক্যাপ্টেন (বরখাস্ত) আবদুল মাজেদের ফাঁসি কার্যকর হয়েছে। তার ফাঁসি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে দেশবাসীর জন্য মুজিব বর্ষের উপহার বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আজ রোববার দুপুরে স্বরাষ্ট্রমন্ত্রীর ধানমণ্ডির বাসায় নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর মাধ্যমে শিপার্স কাউন্সিল অব বাংলাদেশ দুস্থ ও অসহায়দের মধ্যে বিতরণের জন্য দুই হাজার প্যাকেট খাদ্যসামগ্রী হস্তান্তরের সময় একথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘গতকাল বঙ্গবন্ধুর একজন খুনির (মাজেদ) ফাঁসি কার্যকর হয়েছে। জাতি আবার ভারমুক্ত হলো। তার ফাঁসি মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ হতে দেশবাসীর জন্য মুজিব বর্ষের উপহার। ’

সরকারের এ মন্ত্রী আরও বলেন, ‘বাকি আরও পাঁচজন খুনি বিদেশে পলাতক রয়েছে। তাদের দুইজন কোথায় আছে, সে সম্পর্কে আমাদের কাছে সুনির্দিষ্ট তথ্য আছে। তবে সকলকে দেশে ফিরিয়ে আনতে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে সরকার। দেশে এনে তাদেরও ফাঁসি কার্যকর করা হবে।’

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী দেশের মানুষকে ঘরে অবস্থান করার জন্য এবং জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার জন্য আহ্বান জানান।

হস্তান্তরিত এ ত্রাণ (প্রতি প্যকেটে ৫ কেজি চাল, ২ কেজি ডাল, ৩ কেজি আলু, ১ লিটার তেল, ১ কেজি লবন ও ১টি সাবান) স্বরাষ্ট্রমন্ত্রীর নির্বাচনী এলাকায় দরিদ্রদের ঘরে ঘরে পৌঁছে দেওয়া হবে।

ত্রাণ হস্তান্তর অনুষ্ঠানে বাংলাদেশ শিপার্স কাউন্সিলের চেয়ারম্যান মো. রেজাউল করিম উপস্থিত ছিলেন।