ইউনিয়ন থেকে ওয়ার্ড পর্যায়ে ত্রাণ কমিটি করা হচ্ছে :হানিফ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া  দরিদ্র মানুষের সাহায্যে সরকারের নির্দেশে ইউনিয়ন থেকে ওয়ার্ড পর্যায়ে ত্রাণ কমিটি গঠন করা হচ্ছে। ইতোমধ্যে তালিকা অনুযায়ী ত্রাণ সহায়তা শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) বেলা ১১টায় কুষ্টিয়া ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে করোনা ভাইরাস শনাক্ত করার পলিমার্স চেইন রিএকশান (পিসিআর) ল্যাব উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন।

হানিফ বলেন, ‘ইউনিয়ন থেকে ওয়ার্ড পর্যায়ে ত্রাণ কমিটি করা হচ্ছে। এই কমিটি কর্মহীন মানুষ যাদের ত্রাণ সহায়তা দরকার তাদের তালিকা করে তাদেরকে ত্রাণ সহায়তা দেওয়া শুরু হয়েছে। দেশব্যাপী সমাজের সকল কর্মহীন মানুষের মাঝে এটা অব্যাহত থাকবে।

এর আগে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে করোনা ভাইরাস (কোভিড-১৯) এর নমুনা পরীক্ষার কার্যক্রমের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর আসনের সংসদ সদস্য মাহবুব উল আলম হানিফ।

দেশের ১৮ তম এই পিসিআর ল্যাব উদ্বোধনের ফলে কুষ্টিয়া সহ আশপাশের কয়েক জেলার রোগীরা এখানে এসে নমুনা সংগ্রহ ও করোনা শনাক্তকরণ এবং চিকিৎসা নিতে পারবেন।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. তাপস কুমার সরকার বলেন, করোনা রির্পোটের ফলাফল ঘোষণা হবে আইইডিসিআর থেকে। কুষ্টিয়ায় করোনা আক্রান্ত রোগীদের জন্য বিভিন্ন হাসপাতালে ১০০ আইসোলেশন বেড প্রস্তুত রাখা হয়েছে। তবে কোন আইসিইউ ও ভেন্টিলেটর নেই এখানে বলে জানান এই চিকিৎসক।

এ সময় উপস্থিত ছিলেন কুষ্টিয়ার জেলা প্রশাসক আসলাম হোসেন, পুলিশ সুপার তানভির আরাফাত ও সিভিল সার্জন আনোয়ারুল ইসলামসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা।