নিজ গৃহে থেকে ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করছে কৃষক লীগ

বাংলাদেশ কৃষক লীগের ৪৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আজ (১৯ এপ্রিল ২০২০ রবিবার) সকাল ১০টায় নিজ গৃহে থেকে কৃষক লীগের প্রতিষ্ঠাতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ও প্রতিষ্ঠাকালীন নেতৃবৃন্দের স্মরণে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করেন বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষক নেতা কৃষিবিদ সমীর চন্দ।

সম্প্রতি সারাবিশ্ব করোনা ভাইরাস-কোভিড-১৯ এর ভয়াল গ্রাসে নিমজ্জিত হওয়ায় সংগত কারণে বাংলাদেশ কৃষক লীগের সাংগঠনিক নেত্রী প্রধানমন্ত্রী কৃষকরত্ন শেখ হাসিনা নির্দেশিত বাংলাদেশ আওয়ামী লীগ ও আওয়ামী লীগের সকল সহযোগী সংগঠনের যেকোনো রাজনৈতিক সভা-সমাবেশ নিষিদ্ধ করায় বাংলাদেশ কৃষক লীগের ৪৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী নিজ গৃহে পালন করার সিদ্ধান্ত গ্রহণ করে।

নিজ গৃহে কৃষক লীগের ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে, কৃষিবিদ সমীর চন্দ বলেন, দেশের কৃষির উন্নয়ন ও কৃষকের স্বার্থ রক্ষার জন্য স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালের ১৯ এপ্রিল বাংলাদেশ কৃষক লীগ প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠাকালীন থেকে কৃষকদের সংগঠিত করা, তাদের দাবি আদায় ও দেশের সব গণতান্ত্রিক আন্দোলনে গৌরবোজ্জ্বল ভূমিকা পালন করে আসছে বাংলাদেশ কৃষক লীগ। এ সময় অসাম্প্রদায়িক দেশ গড়তে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার জন্য আহ্বান জানান তিনি।

আজ বিকাল ৫ টায় বাংলাদেশ কৃষক লীগের সাংগঠনিক নেত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের সংগ্রামী সভাপতি ও সফল প্রধানমন্ত্রী কৃষকরত্ন জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা এবং বাংলাদেশ সহ সারা বিশ্বের কৃষক-শ্রমিক-মেহনতি জনতা সহ সমগ্র মানব জাতিকে ”করোনো ভাইরাস-কোভিড-১৯” এর ভয়াল থাবা থেকে মুক্তি প্রদানের জন্য নিজ নিজ ধর্ম অনুযায়ী স্ব স্ব গৃহে থেকে বিশেষ দোয়া প্রার্থনা করার জন্য কৃষক লীগের নেতৃবৃন্দের আহ্বান জানান কৃষক লীগের সভাপতি কৃষক নেতা কৃষিবিদ সমীর চন্দ।

“করোনো ভাইরাস-কোভিড-১৯” এর পরিস্থিতির সার্বিক উন্নতি না হওয়া পর্যন্ত মাননীয় প্রধানমন্ত্রী কৃষক-রত্ন জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক ওয়ার্ড ত্রাণ কমিটির সাথে সম্পৃক্ত হওয়া ও স্বাস্থ্যবিধি মেনে মানবতার সেবায় এগিয়ে আসা ও বোরো মৌসুমে ধান কাটা সহ সকল কৃষি কর্মকাণ্ডে কৃষকের সার্বিক সহযোগিতা করার জন্য কৃষক লীগের নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান কৃষক লীগের সভাপতি কৃষক নেতা কৃষিবিদ সমীর চন্দ।