সরকারের এক মন্ত্রীসহ ছয় সাংসদ করোনায় আক্রান্ত

সরকারের একজন মন্ত্রীসহ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আওয়ামী লীগের ছয়জন সংসদ সদস্য। এদের মধ্যে সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিমের অবস্থা সংকটাপন্ন। মস্তিষ্কে অস্ত্রোপচারের পর তিনি রয়েছেন ডিপ কোমায়। এছাড়া সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র বদরউদ্দিন আহমদ কামরান এবং আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেলও করোনাভাইরাসে আক্রান্ত।

পয়লা জুন সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিমের দেহে করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। চিকিৎসাধীন অবস্থায় মস্তিকে রক্ষক্ষরণ হলে গত শুক্রবার করা হয় অস্ত্রোপচার। বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে আইসিইউতে ডিপ কোমায় রয়েছেন বর্ষীয়ান এই রাজনীতিক। তিনি সিরাজগঞ্জ -১ আসনের সংসদ সদস্য।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিংও আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে। বান্দরবান থেকে টানা ছয়বারের নির্বাচিত এই সংসদ সদস্যকে বিমান বাহিনীর হেলিকপ্টারে করে রোববার ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে আনা হয়েছে।

এছাড়া করোনা শনাক্ত হয়েছে দলের আরও চারজন সংসদ সদস্যের। এরা হলেন- নওগাঁ-২ আসনের সংসদ সদস্য শহীদুজ্জামান সরকার, ব্রাহ্মণবাড়িয়া-৫ আসনের এবাদুল করিম, চট্টগ্রাম-৬ আসনের এবিএম ফজলে করিম চৌধুরী এবং জামালপুর-২ আসনের সংসদ সদস্য ফরিদুল হক খান দুলাল। শহীদুজ্জামান সরকার ও ফজলে করিম চৌধুরী এরই মধ্যে সুস্থ হয়েছেন।

করোনায় আক্রান্ত সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য বদরউদ্দিন আহমদ কামরানকে রোববার হেলিকপ্টারে ঢাকা সিএমএইচে আনা হয়েছে। আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেলও করোনাভাইরাসে আক্রান্ত। তিনি চিকিৎসা নিচ্ছেন বাসায় থেকে।