ক্ষমতার ক্ষুধায় বিএনপির নেতাদের হৃদয়ে হাহাকার করছে: কাদের

ক্ষমতার ক্ষুধা বিএনপির নেতাদের হৃদয়ে হাহাকার করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বিএনপির নেতাদের উদ্দেশ্য তিনি বলেন, মানুষের ক্ষুধার হাহাকার আপনারা কোথায় দেখতে পেয়েছেন। আসলে এটা আপনাদের ক্ষমতার ক্ষুধা। সে  ক্ষুধার তীব্রতায় আপনাদের হৃদয়ে হাহাকার করছে। জনমানুষের প্রতি সরকারের দায়িত্বশীলতায় আপনাদের গা জ্বালাচ্ছে।

মঙ্গলবার ( ৯ জুন) এক ভিডিও বার্তায় তিনি এসব কথা বলেন।

সারাদেশে বিএনপির নেতাকর্মীদের ঢালাও ভাবে গ্রেফতার করা হচ্ছে- দলটি মহাসচিব মির্জা ফখরুলের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, কোথায় গ্রেফতার করা হচ্ছে? কাদেরকে গ্রেফতার করা হলো? তাদের তালিকা দিন, কোথায় মিথ্যা মামলা দেয়া হচ্ছে- স্পেসিফিক তথ্য দিন। রাজনৈতিক অসুভ উদ্দেশ্যে সত্যকে আড়াল করে অন্ধকারে ঢিল না ছুড়বেন না।

এই সংকটে গণপরিবহনে অতিরিক্ত ভাড়া  আদায়কারীরা গণদুশমন বলে পরিচিত হবে বলেও জানান পরিবহনমন্ত্রী। তিনি বলেন, এই সংকটে তারা (অতিরিক্ত ভাড়া আদায়কারীরা) সরকারকে দেওয়া প্রতিশ্রুতি ভঙ্গ করে সাধারণ মানুষের ওপর অতিরিক্ত ভাড়া চাপাচ্ছে। যে সকল পরিবহন প্রতিশ্রুতি রক্ষা করে,  অতিরিক্ত ভাড়া আদায় করছে না এবং নিয়ম মেনে চলছে, আমি তাদেরকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাচ্ছি। যারা প্রতিশ্রুতি ভঙ্গ করেছে, তাদের বিরুদ্ধে কঠোর আইন ব্যবস্থা নেয়ার জন্য  অনুরোধ জানাচ্ছি।

সেতুমন্ত্রী বলেন, করোনার এই সময়ে আওয়ামী লীগের এখন একটাই কর্মসূচি, তা হচ্ছে অভিন্ন শত্রু করোনা মোকাবিলা করা। নিউজিল্যান্ড  ও ভিয়েতনাম পারলে আমরা কেন পারবো না?  সকলের সম্মিলিত চেষ্টায় আমরাও পারবো এবং সফল হবো, ইনশাআল্লাহ। সামাজিক যোগাযোগ মাধ্যমে  উদ্দেশ্যমূলক অপপ্রচার ও গুজব রটানো হচ্ছে, এসব গুজব ভাইরাসের চেয়েও ভয়ংকর।

তিনি সংকটের সুদক্ষ ও সফল নেতৃত্ব  প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর আস্থা রাখার জন্য দেশবাসীর প্রতি আহবান জানান। বলেন, সরকারের সামনে এখন দুটি চ্যালেঞ্জ- একটি করোনা সংক্রমণ রোধ ও আক্রান্তদের চিকিৎসা অপরদিকে করোনাজনিত অসহায়, দরিদ্র মানুষের সুরক্ষা করা।

সড়কমন্ত্রী বলেন, কিছু সীমাবদ্ধতা স্বত্বেও চ্যালেঞ্জ উন্নয়নে শেখ হাসিনা সরকার নিরলস ভাবে কাজ করছেন, এতে জনগণের আস্থাও রয়েছে। শুধু মিথ্যাচার করছে বিএনপি। তিনি সরকারকে ঠেকাতে গিয়ে দেশের ক্ষতি না করতে বিএনপি নেতাদের প্রতি আহবান জানান।