বিএনপির মানবিক কাজকে মেনে নিতে পারছে না সরকার: ফখরুল

সরকার বিএনপির মানবিক কাজকে কোনোভাবেই মেনে নিতে পারছে না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (২১ জুন) সাতক্ষীরার শ্যামনগরে বিএনপির ত্রাণ সামগ্রী বিতরণকালে হামলার ঘটনায় নিন্দা জানিয়ে তিনি এ কথা বলেন। এর আগে বিএনপির নেতাকর্মীদের উপর এ হামলার সাথে স্থানীয় আওয়ামী লীগ জড়িত বলে অভিযোগ করে বিএনপি।

ফখরুল বলেন, নানা প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি সবসময়ই জনগণের পাশে থেকেছে। বর্তমানে বাংলাদেশসহ বিশ্বব্যাপী করোনাভাইরাসের মহাদুর্যোগময় সময়েও বিএনপি দেশব্যাপী অসহায় মানুষকে সাহায্য-সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। এরই অংশ হিসেবে সাতক্ষীরা জেলা বিএনপি’র আহ্বায়ক এ্যাডভোকেট সৈয়দ ইফতেখার আলী, যুগ্ম আহবায়ক হাবিবুর রহমান হাবিব, সদস্য ও সাতক্ষীরা পৌরসভার মেয়র তাসকীন আহমেদ চিশতি নেতৃত্বে ক্ষতিগ্রস্ত শ্যামনগর উপজেলার অসহায়, গরীব ও ছিন্নমুল মানুষদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। এ সময় আকস্মিকভাবে আওয়ামী লীগের স্থানীয় সংসদ সদস্যের নির্দেশে ছাত্রলীগ-যুবলীগের সশস্ত্র সন্ত্রাসীরা হামলা চালায়। এতে একটি প্রাইভেট মাইক্রোবাসসহ কমপক্ষে ১০টি মোটরসাইকেল ভাঙচুর এবং বেদম পিটিয়ে অন্তত ১২ জন নেতাকর্মীকে গুরুতর আহত করে।

করোনা মহামারির সংকটকালে আওয়ামী সন্ত্রাসীদের দ্বারা সংঘটিত এই ধরনের ন্যাক্কারজনক হামলা ও নেতাকর্মীদের আহত করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিএনপির মহাসচিব বলেন, করোনাভাইরাসের দুর্যোগকালীন সময়ে দেশে যখন গরীব ও ছিন্নমূল মানুষ দু’মুঠো ভাতের জন্য হাহাকার করছে তখন ক্ষুধার্ত ও নিরন্ন মানুষের পাশে দাঁড়িয়ে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো ত্রাণ কার্যক্রম অব্যাহত রেখেছএ। এই মানবিক কাজটিকে কোনভাবেই মেনে নিতে পারছে না বর্তমান সরকার। তাই দলীয় লোকজনদেরকে দিয়ে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ওপর হিংসার থাবা বিস্তার করেছে।