দূর্যোগ মোকাবেলা, অর্থনীতি ও উন্নয়নের চাকা একই সঙ্গে চলবে : হুইপ স্বপন

জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি বলেছেন, বিশ্বসেরা রাষ্ট্রনায়ক, পরম ধৈর্যশীল সিনিয়র পলিটিশিয়ান, প্রাজ্ঞ প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ভিশনারী নেতৃত্বে দূর্যোগ মোকাবেলা, অর্থনীতি ও উন্নয়নের চাকা একই সঙ্গে ঘুরবে। গত এগার বছরে বাংলাদেশের মানুষের জীবন মান অনেক উন্নত হয়েছে। করোনার বৈশ্বিক ধাক্কা সমগ্র বিশ্বের ন্যায় আমাদেরও গতিরোধ করেছিল। এই ভয়াল প্রতিবন্ধকতার নিকট পরাভূত হয়ে থেমে থাকলে দেশ ও জাতি বহুদূর পেছনে ধাবিত হবে। সে কারনেই প্রাজ্ঞ প্রধানমন্ত্রীর সুচিন্তিত সিদ্ধান্ত মোতাবেক আমাদের করোনা, বন্যা, আম্পান সহ সকল দূর্যোগ মোকাবেলার পাশাপাশি অর্থনীতি ও উন্নয়নের চাকার গতিময়তা অব্যাহত রাখতে সকল সুস্থ নাগরিকের ভূমিকা পালন একান্ত আবশ্যক।

আজ তিনি তার নির্বাচনী এলাকার ক্ষেতলালে মেডিকেল এসিসট্যান্ট ট্রেনিং স্কুল, কালাই উপজেলায় মোসলেমগঞ্জ উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও কাথাইল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে এ’বক্তব্য প্রদান করেন।

এসব অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জয়পুরহাটের সিভিল সার্জন ডাঃ সেলিম মিয়া, কালাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মিনফুজুর রহমান মিলন, ক্ষেতলাল উপজেলা চেয়ারম্যান মোস্তাকিম মন্ডল, দুই উপজেলার উপজেলা নির্বাহী অফিসার সহ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুল কাদের, ক্ষেতলাল উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মজিদ মোল্লা, ক্ষেতলাল পৌরসভার মেয়র সিরাজুল ইসলাম বুলু, কালাই উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বেলাল তালুকদার, আওয়ামী লীগ নেতা সাজ্জাতুল ইসলাম কাজল, দুলাল মিয়া প্রমূখ উপস্থিত ছিলেন।

এর আগে গত সপ্তাহে হুইপ স্বপন সামাজিক দূরত্ব নিশ্চিত করে গুন্ডুম্বা মাদ্রাসা, ইসমাইলপুর মাদ্রাসা, খোসবদন মাদ্রাসা, ইটাখোলা উচ্চ বিদ্যালয়, রায়কালি উচ্চ বিদ্যালয়, গোপীনাথপুর বালিকা উচ্চ বিদ্যালয়, জামালগঞ্জ, সবদুল পাড়া, রামশালা, শিয়ালা, হরিপুর-চাঁপাগাছী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নতুন একাডেমিক ভবনের,ভিত্তিপ্রস্তর স্থাপন এবং প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান প্রাঙ্গণে বৃক্ষরোপন করেছেন।