সদস্যদের কর্মকাণ্ডের দায়িত্ব নিতে হবে উপকমিটিকেঃ সম্পাদকমন্ডলীর সভায় বাহাউদ্দিন নাছিম

আওয়ামী লীগের উপ-কমিটিতে সুযোগসন্ধানী ও প্রতারকরা যাতে সুযোগ নিতে না পারে সে বিষয়ে কঠোর হুঁশিয়ারি জানিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, উপ-কমিটির সদস্যদের দায়িত্ব আহবায়ক ও সদস্য সচিবকে নিতে হবে। তাদের অবশ্যই যাচাই-বাছাই করে উপ কমিটিতে অন্তর্ভুক্ত করতে হবে।

গতকাল বুধবার আওয়ামী লীগের সম্পাদকমন্ডলীর সভায় বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সম্প্রতি প্রতারক সাহেদ আওয়ামী লীগের উপ-কমিটির সদস্য পরিচয় ব্যবহার করে সুযোগ সুবিধা আদায়ের চেষ্টা করেছে। এ প্রসঙ্গে কারও নাম উল্লেখ না করে বাহাউদ্দিন নাছিম বলেন, প্রতারকদের যারা দলে জায়গা দিয়েছে তারা এর দায় এড়াতে পারে না। তাদেরকে জবাবদিহি করতে হবে। ভবিষ্যতে উপ-কমিটিতে সদস্য করার সময় অবশ্যই যাচাই-বাছাই করে সদস্য অন্তর্ভুক্ত করতে হবে।

প্রতারক সাহেদের আওয়ামী লীগের আন্তর্জাতিক উপ-কমিটির সদস্য পরিচয় ব্যবহার করে প্রতারণা দেশব্যাপী সমালোচিত হয় এবং প্রতারক সাহেদকে গ্রেফতার করে বিচারের আওতায় আনা হয়। গতকাল সম্পাদকমণ্ডলীর সভায় এ ইস্যুতে বাহাউদ্দিন নাছিমের বক্তব্য বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও আন্তর্জাতিক উপ-কমিটির সদস্য সচিব শাম্মী আহমেদ বলেন, বাহাউদ্দিন নাছিম ভাইয়ের সাথে আমিও একমত। দলের উপ-কমিটিতে সকল সদস্য অন্তর্ভুক্তির সময় কঠোরভাবে যাচাই বাছাই করা হবে। এ প্রসঙ্গে বাহাউদ্দিন নাছিমের সাথে তার কোনো কথা হয়েছে কিনা জানতে চাইলে শাম্মী আহমেদ বলেন, বাহাউদ্দিন নাছিম ভাইয়ের সাথে গতকাল এ বিষয়ে আমার কোন কথা হয়নি। সব সময় তার সরাসরি কথা বলাকে আমি পছন্দ করি। তার নির্দেশনাগুলো দলের জন্য ভালো।