বিএনপি বিদেশে বসে সরকার পতনের ষড়যন্ত্র করছে: কাদের

বিএনপি নেতারা বিদেশে বসে সরকার পতনের জন্য ষড়যন্ত্র করছে বলে মন্তব্য করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘বিএনপি নেতারা জেদ্দা, আবুধাবি কিংবা লন্ডনে- যেখানে বসেই গোপন বৈঠক করুক না কেন, সব খবরই সরকার জানে।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) ক্রসবর্ডার রোড নেটওয়ার্ক উন্নয়ন প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা সভায় তিনি এ কথা বলেন। ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভায় যুক্ত হন।

করোনার ভ্যাকসিন আসছে ভেবে স্বাস্থ্যবিধি মানছে না এমন দাবি করে কাদের বলেন, স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রে অনেকেরই গা-ছাড়া ভাব দেখা দিয়েছে। অনেকে অবহেলা করছেন এবং মাস্ক পরিধান করছেন না। কার্যকর ও সর্বজনগ্রাহ্য ভ্যাকসিন কবে আসবে তা এখনও সুনিশ্চিত নয়।

সড়কমন্ত্রী বলেন, ‘প্রায় ৭ শত মিটার দীর্ঘ কালনা সেতুটি অত্যন্ত গুরুত্বপূর্ণ সেতু। মধুমতি নদীর দু’পাড়ের মাঝে সেতুবন্ধ তৈরি ছাড়াও কালনা সেতুটি পদ্মা সেতুর সাথে সংযুক্ত বিধায় পদ্মা সেতুর সুবিধা পেতে হলে কালনা সেতুর নির্মাণ কাজ শেষ করা জরুরি। ইতোমধ্যেই কালনা সেতুটির ৩৫ ভাগ কাজ শেষ হয়েছে।’

‘বিএনপি একটি বিদেশি সংস্থার সাথে গোপনে বৈঠক করছে’- গণমাধ্যমে এমন সংবাদ প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপির গোপন বৈঠক আর ষড়যন্ত্র কোন কাজে আসবে না। জনগণের মন জয় করে রাজনীতি করতে হবে। সরকার পরিবর্তন করতে চাইলে জনমানুষের কাছে আসুন, বিদেশি শক্তি বা কোনও সংস্থার কাছে নয়।’

এসময় ভার্চুয়াল প্ল্যাটফর্মে উপস্থিত ছিলেন- সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব, সড়ক ও জনপথ অধিদফতরের প্রধান প্রকৌশলী, প্রকল্প পরিচালকসহ মন্ত্রণালয়ের কর্মকর্তাগণ।