রাজপথের প্রাণশক্তিকে মুক্ত করলে গণতন্ত্র উদ্ধার হবে: গায়েশ্বর

জাতীয় ঐক্য প্রতিষ্ঠার লড়াইয়ে রাজপথের প্রাণশক্তির গৃহের দরজা উন্মুক্ত করার ব্যবস্থা করতে পারলে গণতন্ত্র উদ্ধারে সিংহভাগ কাজ কিন্তু সম্পন্ন হবে বলে মন্তব্য করেন দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে জিয়াউর রহমান সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে শিক্ষাবিদ এমাজউদ্দিন আহমদ, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, বিএনপি নেতা আবদুল আউয়াল খান, আবদুল কাইয়ুম, আনোয়ার হোসেন, দীন মোহাম্মদ কাশেমী, মোহাম্মদ হানিফসহ নিহত নেতাদের স্মরণে এই আলোচনা সভা ও দোয়া মাহফিল হয়।

আজ বৃহস্পতিবার দুপুরে এক আলোচনা সভায় তিনি এই মন্তব্য করেন।

জনগণের গয়েশ্বর বলেন, আমাদের মূল লক্ষ্য স্বৈরতান্ত্রিক সরকারের হাত থেকে দেশটাকে বাঁচানো, স্বাধীনতা-সার্বভৌমত্বকে রক্ষা করা। এর জন্য আমাদের প্রাথমিক কাজ হবে
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করা। নেত্রীকে মুক্ত করতে পারলেই গণতন্ত্র ফিরে আসবে।

বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য আরও বলেন, নেত্রী যখন গৃহবন্দী থাকেন আপনার-আমার উচ্ছ্বাস মানায় না।’ এ সময় গণতন্ত্র পুনরুদ্ধারে মান-অভিমান ভুলে সবাইকে আন্দোলনের জন্য প্রস্তুতি নেওয়ার আহ্বানও জানান তিনি।

সংগঠনের সভাপতি এম গিয়াস উদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর উত্তরের সভাপতি ফখরুল ইসলাম রবিন, সাধারণ সম্পাদক গাজী রেজওয়ানুল হোসেন রিয়াজ, মতস্যজীবী দলের সদস্য সচিব আবদুর রহিম প্রমুখ বক্তব্য দেন।