আ’লীগ প্রার্থী আমাদের শান্তিপূর্ণ প্রচারে হামলা চালিয়েছে: সালাহউদ্দিন

প্রধান দুটি রাজনৈতিক পরিবারের শিক্ষাগত যোগ্যতা
প্রধান দুটি রাজনৈতিক পরিবারের শিক্ষাগত যোগ্যতা

উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী প্রচারণা ঘোষণার আগেই গাড়িবহরে মাঠে প্রচারণা করছে অভিযোগ তোলেন ঢাকা-৫ আসনের উপ-নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী সালাহউদ্দিন আহমেদ। তিনি বলেন, শেষ পর্যন্ত মাঠে থাকবো। আমাদের শান্তিপূর্ণ প্রচারে দু’দিন হামলা চালানো হয়েছে। যতই হামলা চালানো হোক শেষ রক্তবিন্দু দিয়ে হলেও মাঠে থাকব আমরা।

বুধবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সালাহউদ্দিন আহমেদ বলেন, আজ (বুধবার) বেলা ১১টায় সায়দাবাদ আর কে চৌধুরী ডিগ্রি কলেজের সামনে পূর্বঘোষিত গণসংযোগ কর্মসূচি ছিল। যা একদিন আগে পুলিশ প্রশাসনকে অবহিত করেছি। কিন্তু পুলিশ প্রশাসনের সামনেই আমাদের ওপর হামলা হয়েছে। স্থানীয় কাউন্সিলর আবুল কালাম অনুর নেতৃত্ব হামলা চালানো হয়।

আমাদের ওপর বারবার আওয়ামী লীগের প্রার্থী কাজী মনিরুল ইসলাম মনু এবং আওয়ামী লীগ নেতা হারুন আর রশিদের নেতৃত্বে হামলা চলান বলে অভিযোগ করে তিনি বলেন, চালানো হচ্ছে। এভাবে আমাদের নির্বাচন থেকে দূরে রাখা যাবে না। আমরা জনগণের কাছে যাব। শেষ পর্যন্ত মাঠে থাকব। প্রচারের পরিবেশ সৃষ্টির জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, এর ব্যত্যয় ঘটলে সরকার পতনের আন্দোলন শুরু হবে। ফের হামলা হলে, জনগণ রুখে দাঁড়াবে। সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেন, শেখ হাসিনা ক্ষমতায় থাকলে সুষ্ঠু নির্বাচন হবে এটা অলিক কল্পনা। এটা আশা করা যায় না। নির্বাচন কমিশন তো স্বীকারই করে নিয়েছে রাতে নির্বাচন হয়। এবার আর হবে না।

আসলে নির্বাচন কমিশন পাপের প্রতিষ্ঠানে পরিণত করেছে। তিনি বলেন, সুষ্ঠু নির্বাচন হলে জনগণ হুড়মুড় করে আসবে। ধানের শীষের পক্ষে জনস্রোত তৈরি হবে। আর আওয়ামী লীগ লেজ গুটিয়ে পালাবে। সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ও দলের যুগ্ম মহাসচিব হাবীব উন-নবী খান সোহেল, বিএনপি নেতা অধ্যক্ষ সেলিম ভূইয়া, আবদুস সালাম আজাদ, তানভীর আহমেদ রবিন প্রমুখ উপস্থিত ছিলেন।