বাজার এখন নিয়ন্ত্রণহীন হয়ে পড়েছে: কাদের

জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, আমদানীর সাথে জড়িত হাতে গোনা কয়েকজন ব্যবসায়ী বাজার মূল্য নিয়ন্ত্রণ করছে। আর বাড়তি মূল্যের জন্য মন্ত্রনালয়ের রোষানলে পড়ছে ক্ষুদ্র ব্যবসায়ীরা।

তিনি বলেন, টিসিবি মাধ্যমে খাদ্যপণ্য বিক্রি করে বাজার নিয়ন্ত্রণ করা সম্ভব নয়। বাজার নিয়ন্ত্রণে রাখতে হলে নির্দিষ্ট সময়ে পরিকল্পিতভাবেই নিত্য প্রয়োজনীয় পণ্য আমদানী করতে হবে। বলেন, বাজার এখন নিয়ন্ত্রণহীন হয়ে পড়েছে।

আজ দুপুরে জাতীয় পার্টি বনানী কার্যালয়ে বিভিন্ন রাজনৈতিক দলের কয়েকশো নেতা-কর্মী জাতীয় সেচ্ছাসেবক পার্টিতে যোগদান উপলক্ষ্যে আয়োজিত সভায় জাতীয় পার্টি চেয়ারম্যান এ কথা বলেন।

তিনি ক্ষোভের সাথে বলেন, মৌসুমে কৃষকরা কৃষি পণ্যের ন্যায্য মূল্য পায়না কিন্তু সরকারের অব্যবস্থাপনায় সেই পণ্য কয়েক গুন বেশি দামে বিক্রি হয়। এতে হাহাকার হঠে সাধারণ মানুষের মাঝে।

জাতীয় সেচ্ছাসেবক পার্টির সভাপতি ও জাতীয় পার্টি প্রেসিডিয়াম সদস্য লিয়াকত হোসেন খোকা এমপির সভাপতিত্বে ও জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির কেন্দ্রীয় সহ সভাপতি আবু সাঈদ স্বপন-এর পরিচালনায় অনুষ্ঠিত যোগদান সভায়- জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের আরো বলেন, কয়েক বছর ধরে কোরবানীর চামড়া পানির মূল্যে বিক্রি হয়েছে। অনেকেই বিক্রি করতে না পেরে মাটিতে পুতে ফেলেছে চামড়া। চামড়ার ক্রেতা বাড়াতে পারেনি সরকার তাই জাতীয় সম্পদ চামড়া নষ্ট হয়ে গেছে। আর বঞ্চিত হয়েছে এতিম ও ক্ষুদ্র ব্যবসায়ী। সরকার জেনে-বুঝেই চামড়া শিল্পকে নষ্ট করেছে।

তিনি বলেন, করোনার কারণে দেশের অর্থনৈতিক অবস্থা সহসাই স্বাভাবিক হবে বলে মনে হচ্ছেনা। তাই ১৮ কোটি মানুষকে বাঁচাতে সম্মিলিতভাবে কাজ করতে হবে। জাতীয় পার্টি সব সময় দেশ ও মানুষের স্বার্থে সরকারকে সব ধরনের সহায়তা করতে প্রস্তুত আছে।

জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, দীর্ঘ দিন রাষ্ট্র ক্ষমতায় থেকে আওয়ামী লীগ যেমন পদ্মাসেতু, মেট্রো রেলের মত বড় বড় উন্নয়নমূলক প্রকল্প বাস্তবায়ন করে প্রশংসিত হয়েছে। আবার খুন, গুম, ধর্ষন, চাঁদাবাজী ও টেন্ডারবাজীর কারণে তেমনি সমালোচিত হচ্ছে। আর বিএনপি নানা কারণে অনিশ্চিত রাজনৈতিক পরিস্থিতির মধ্যে আছে। বিএনপির ভবিষ্যত নিয়ে অনেকেই সন্দিহান। অন্যদিকে পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বে জাতীয় পার্টির শাসনামলে খুন, গুম, ধর্ষণ, চাঁদাবাজী ও টেন্ডারবাজী ছিলোনা।

এসময় উপস্থিত ছিলেন, দলটির যুগ্ম স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ মোঃ আব্দুল্লাহ আল ফাত্তাহ, জাতীয় স্বেচ্ছাসেবক নেতৃবৃন্দের উপস্থিত ছিলেন, মনিরুজ্জামান টিটু, গোলাম মোস্তফা, হুমায়ুন খান, সৈয়দ মনিরুজ্জামান, আক্তারুজ্জামান খান, মাহমুদুর রহমান, আমিনুল হক সাইদুলসহ আরও অনেক নেতৃবৃন্দ।