সামাজিক যোগাযোগমাধ্যমের কল্যাণে অপরাধীরা ধরাপড়ে: তথ্যমন্ত্রী

সামাজিক যোগাযোগমাধ্যমের কল্যাণে সমাজের অনেক অপরাধীর অপরাধ প্রকাশ পায় বলে মন্তব্য করেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেন, যারা অপরাধ গুলো তুলে ধরছেন তাদেরকে ধন্যবাদ জানাই।

সোমবার তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনভিত্তিক শিশুতোষ গ্রন্থ ‘আমি হবো আগামী দিনের শেখ হাসিনা’-এর প্রকাশনা অনুষ্ঠানে শেষে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ধর্ষকদের দমনে সরকার কঠোর ভূমিকায় রয়েছে উল্লেখ করে তিনি বলেন, বদ্ধপরিকর ধর্ষকরা যে পরিচয়ই ব্যবহার করুক, তাদের কঠোর হাতে দমন করার জন্য ।

তিনি বলেন, এ (নির্যাতন) ধরনের ঘটনা যে আগে ঘটেনি এমন নয়। আগে সামাজিক যোগাযোগমাধ্যমের এমন ব্যাপকতা ছিল না। তাই অনেক ঘটনাই আড়ালে থেকে যেত। এখন প্রায় সব ঘটনাই প্রকাশ্যে আসে। এ বিষয়টি ভালো। যারা সমাজিক যোগাযোগমাধ্যমে এ বিষয়গুলো তুলে ধরছেন তাদের ধন্যবাদ জানান তথ্যমন্ত্রী।

সরকারের জবাবদিহির অভাবে খুন-ধর্ষণ বাড়ছে কিনা-এমন প্রশ্নে তথ্যমন্ত্রী বলেন, যারা এ ধরনের অপকর্মের সঙ্গে জড়িত, তারা হচ্ছে দুষ্কৃতকারী। তাদের কোনো অন্য পরিচয় থাকতে পারে না। সরকার এ ধরনের দুষ্কৃতকারীদের কঠোর হস্তে দমন করতে বদ্ধপরিকর।