লক্ষ্মীপুরে মা-মেয়ের উপর বর্বরোচিত হামলার প্রতিবাদে মানববন্ধন

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে কলেজ পড়–য়া মেয়েকে বিয়ে দিতে রাজি না হওয়ায় এবং পাওনা টাকা চাওয়া মা-শিশু কন্যা এবং নোয়াখালীতে গৃহবধূর ওপর বর্বরোচিত হামলার ঘটনার প্রতিবাদ, জড়িতদের গ্রেপ্তার এবং বিচারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে সর্বস্তরের মানুষ।

বুধবার সকালে জকসিন-রামগঞ্জ সড়কের নয়াহাট এলাকায় সড়ক অবরোধ করে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে রাজনৈতিকদল,স্বেচ্ছাসেবী সংগঠন,বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষার্থী,অভিভাবকসহ সর্বস্তরের মানুষ অংশ নেয়।

এসময় বক্তারা বলেন, ধর্ষণ ও নির্যাতনের ঘটনায় জড়িতদের মৃত্যুদণ্ডের আইন নিশ্চিত করে দায়িত্ব অবহেলার জন্য সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা বাহিনীর গাফলতি এবং তাদের প্রত্যাহার করার আহবান জানান বক্তারা। এছাড়া মা-মেয়ের ওপর হামলার ঘটনার সাথে জড়িত আসামীদের গ্রেপ্তার ও দ্রুত বিচারের দাবী জানানো হয় এ কর্মসূচি।

এর আগে শনিবার রাত সাড়ে ৮টার দিকে সদর উপজেলার বালাইশপুরে প্রবাসীর ঘরে ডুকে তার স্ত্রী মরিয়ম বেগমকে এলোপাথাড়ি কুপাতে থাকে। এক পর্যায়ে ওই গৃহবধূর দুই হাতের কবজি কেটে আঙ্গুল বিচ্ছিন্ন করে দেয়া হয়। পরে ১০ বছর বয়সের শিশু কন্যা সাদিয়া আক্তার এগিয়ে এলে তাকেও কুপিয়ে গুরুতর আহত করে।