চট্টগ্রামে বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে ৯ জন দগ্ধ

চট্টগ্রামে নগরে বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে নারী ও শিশুসহ ৯ জন দগ্ধ হয়েছেন। দগ্ধদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল রোববার মধ্যরাতে আকবরশাহ থানার উত্তর কাট্টলির মুরাদ চৌধুরী বাড়ি এলাকার ছয় তলা একটি ভবনে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন- মিজানুর রহমান (৪২), সাইফুর রহমান (১৮), পিয়ারা বেগম (৬৫), বিবি সুলতানা (৩৫), মাহের (৮), মানহা (২), সুমাইয়া (১৮), রিয়াদ (২২) ও সালমা জাহান (২১)।

ঘটনার সত্যতা নিশ্চিত করে আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহির হোসেন জানান, ছয় তলা ভবনের উপরের তলায় আগুনের সূত্রপাত হয়। পরে স্থানীয় লোকজন ওই বাসা থেকে দগ্ধ অবস্থায় ৯ জনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। ওই ভবনের ষষ্ঠ তলার বাসিন্দাদের মধ্যে কয়েকজন সেখানে সাবলেট থাকতেন।

‘ফায়ার সার্ভিস সদস্যরা এসেছিলেন ঘটনাস্থলে। তাদের ধারণা, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। বাসার প্রতিটি কক্ষের বৈদ্যুতিক তার গলে গেছে। বিষয়টি তারা তদন্ত করে দেখছে’, যোগ করেন আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা।

আগ্রাবাদ ফায়ার স্টেশন অফিসার কফিল উদ্দিন বলেন, ‘গ্যাস সিলিন্ডার নয়, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ দুর্ঘটনা ঘটে। ঘটনাস্থলে গিয়ে আমরা এই আলামত পেয়েছি। ওই ফ্ল্যাটের অনেকগুলো পয়েন্টে একসঙ্গে স্পার্কের ঘটনা ঘটেছে।’

এদিকে, যে ৯জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে, তাদের মধ্যে নারী ও শিশুসহ পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের সহযোগী অধ্যাপক রফিক উদ্দিন আহমেদ।