যুবলীগের মূল উদ্দেশ্য মানুষের পাশে দাঁড়ানো: পরশ

নিজস্ব প্রতিবেদক: যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেছেন, শিক্ষিত ও সাধারণ মানুষকে নিয়ে গঠিত হবে আগামীর যুবলীগ। আমাদের সকল নেতা কর্মীদের মূল উদ্দেশ্য মানুষের পাশে দাঁড়ানো এবং একটি মেধাসম্পন্ন রাজনৈতিক ক্ষমতা সম্পন্ন সংগঠন হবে আগামীর বাংলাদেশ যুবলীগ।

বুধবার ধানমন্ডি-৩২নম্বরে যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এসব কথা বলেন তিনি।

যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখমুজিবুর রহমান প্রতিকৃতিতে ও বনানী কবরস্থানে দলটির চেয়ারম্যান শেখ ফজলেশামস পরশ এবং সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন এবং বৃক্ষরোপণের মধ্যদিয়ে কর্মসূচির-উদ্বোধন করেন।

এর পর জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় ও দলীয় পতাকা পতাকা উত্তোলনের মধ্য দিয়ে যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকীর মূল অনুষ্ঠান শুরু হয়।

প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচির অংশ হিসেবে প্রতিবন্ধী ও শারীরিক প্রতিবন্ধীদের মাঝে হুইলচেয়ার ও খাবার বিতরণ করা হয়।

এসময় যুবলীগ-চেয়ারম্যান বলেন, আগামীর যুবলীগ হবে, একটি মেধাসম্পন্ন সংগঠন রাজনৈতিক ও সাংগঠনিক ক্ষমতা সম্পন্ন সংগঠন। শিক্ষিত ও সাধারণ মানুষকে নিয়ে গঠিত। এখানে কোনো অনুপ্রবেশকারী কিংবা কোনো দুষ্কৃতিকারী যদি ঢুকে দেয়া যাবে না।

তিনি বলেন, যুবলীগের একটি গঠনতন্ত্র আছে, সামনে একটি কার্যপ্রণালীও তৈরি করা হবে। তিনি সাংবাদিক ও পুলিশ প্রশাসনকে এ জন্য সাহায্য করার আহ্বান জানান।

তিনি আরো বলেন, যুবলীগের কোনো দুর্বলতা নেই। চাওয়া-পাওয়া নেই। যুবলীগে আমরা সার্ভ করার জন্যই এসেছি। অন্য কোনো পারপাস ব্যক্তিগত লোভ লালসা নিয়ে আসিনি।

যুবলীগের চেয়ারম্যান বলেন, যুবলীগের এক এক সময় এক এক ধরনের চ্যালেঞ্জ নিয়েছে। এখন আমাদের চ্যালেঞ্জ আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে দেশকে মধ্যম আয়ের দেশে রূপান্তরিত করতে যাচ্ছেন, সেখানে যুবলীগও ভূমিকা থাকবে।

আমরা এখন একটি মহামারীর মধ্যদিয়ে যাচ্ছি। আমাদের মূল উদ্দেশ্য হবে মানুষের পাশে দাঁড়ানো। আমরা রাজনীতির মূলনীতিতে ফিরে যেতে চাই। যার একটি হচ্ছে মানুষের সেবা করা, অন্যটি হচ্ছে প্রতিবাদ। সেখানে অন্যায় অত্যাচার, নির্যাতন হবে সেখানেই যুবলীগ প্রতিবাদ করবে।

এসময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল,সাধারণ সম্পাদক ইসলাম হোসেন। ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাইনুদ্দিন রানা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা, সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু সহ অনেকেই।