বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর পোস্টার ছেঁড়া হলো গভীর রাতে

যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে রাজধানীর বিভিন্ন জায়গায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শেখ ফজলুল হক মনি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত লাগানো পোস্টার, ব্যানার ও ফেস্টুন রাতের আঁধারে কে বা কারা ছিঁড়ে ফেলেছে। এই ঘটনায় যুবলীগ নেতাকর্মীদের মাঝে তীব্র ক্ষোভ বিরাজ করছে।

বুধবার (১১ নভেম্বর) রাতে আইনত দণ্ডনীয় অপরাধ হলেও দলটির নেতা কর্মীদের লাগনো বঙ্গবন্ধু এবং প্রধানমন্ত্রীর ছবি সম্বলিত পোস্টার, ব্যানার ও পোস্টারগুলো ছিড়ে ফেলা হয়েছে।

ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক সভাপতি সৈয়দ মিজানুর রহমান। তিনি বলেন, ‘এটি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির প্রতি চরম অবমাননার শামিল।’

ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে সৈয়দ মিজানুর রহমান আরও বলেন, ‘যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে টাঙানো পোস্টার কাটা বা ছেঁড়ার মতো ঘটনা যারা ঘটিয়েছে, তারা জাতির পিতাকে অশ্রদ্ধা করেছে, অসম্মান করেছে।’ দুর্বৃত্তদের ধরে আইনের আওতায় আনার দাবি জানিয়ে তিনি বলেন, ‘এ ঘটনায় জিডি করার প্রক্রিয়া চলছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে শেখ ফজলুল হক মনির নেতৃত্বে ১৯৭২ সালের ১১ নভেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে যুব কনভেশনের মাধ্যমে প্রতিষ্ঠা লাভ করে এই সংগঠনটি। গতকাল বুধবারে জন্মের ৪৮তম বছরে পা দিয়েছে দলটি।