যুবলীগে কোন জেলায় পদ পেলেন কতজন

বাংলাদেশ আওয়ামী যুবলীগ ( Bangladesh Awami Jubo League )

বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটিতে ঢাকা, সিরাজগঞ্জ, গোপালগঞ্জ, নরসিংদী, বরিশাল থেকে পদপ্রাপ্ত সংখ্যা (৬,৭,৮,৯) অন্যান্যদের তুলনায় চোখে পড়ার মত। অপরদিকে অন্যান্য জেলার নেতাকর্মীরা অনেকটা বঞ্চিত। ১ থেকে ৩ সংখ্যার কোটায় আটকে ছিলো। ১৪ নভেম্বর এর ঘোষিত ২০১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কমিটির এক-তৃতীয়াংশ ৫ জেলার নেতাকর্মীদের দখলে থাকায় বঞ্চিতরা ক্ষোভ প্রকাশ করেছে।

পলিটিক্স নিউজ টুয়েন্টিফোর ডটকমকের পাঠকদের জন্য যুবলীগের কেন্দ্রীয় কমিটিতে স্থান পাওয়া জেলা ভিত্তিক তালিকা তুলে ধরা হলো।

কোন জেলায় কারা পদ তা নিছে দেওয়া হলো:

ঢাকা থেকে ৯জন: আবু আহমেদ নাসিম পাভেল, প্রফেসর ড. মো. রেজাউল কবির, ডা. মো. ফরিদ রায়হান, এন আই আহমেদ সৈকত, শেখ মতিন মুসাব্বির সাব্বির, শাহীদুল ইসলাম লাকি, এ. বি মো. আরিফ হোসেন, সৈয়দ আলাউল ইসলাম সৈকত, ড: মো. আরঙ্গজেব।

নারায়ণগঞ্জ থেকে ২জন: শাহীন মালুম, দিপক কুমার বণীক। গাজীপুর থেকে ২জন: মো. শামসুল আলম অনিক, মো. মাইনুুল ইসলাম।

মুন্সিগঞ্জ থেকে ৩জন: মশিউর রহমান চপল, মো. আব্দুল রহমান জীবন, আসাদুজ্জামান সুমন।

মানিকগঞ্জ থেকে ১জন: প্রফেসর ড. মো. মোরশেদ আলি আশীক। রাজবাড়ি থেকে ১জন: ব্যারিস্টার চৌধুরী মৌসুমি ফাতেমা।

শরিয়তপুর থেকে ৩জন: ডা. খালেদ শওকত আলী, ডা. হেলাল উদ্দিন, অ্যাড. মুক্তা আক্তার। মাদারিপুর থেকে ২জন: মো. সাইফুর রহমান সোহাগ, আবির মাহমুদ ইমরান।

ফরিদপুর থেকে ৩জন: মো. শাহদাত হোসেন, বিপ্লব মুস্তাফিজ, এ্যাডভোকেট কামরুল হাসান খান আসলাম। রংপুর থেকে ২জন: মো. সাদ্দাম হোসেন পাভেল, মো. মনোয়ার’ল ইসলাম মাসুদ

দিনাজপুর থেকে ৩জন: মো. সায়েদ আশফাক আকন্দ তুহিন, মো. আলমগীর হোসেন শাহ জয়, ড. মো. রায়হান সরকার রিজভী।

লালমনিরহাট থেকে ১জন: প্রফেসর ড. ইঞ্জিনিয়ার তানভীর ফেরদৌস।

সিলেট থেকে ৩জন: এ্যাডভোকেট আব্দুর রকিব মিন্টু, গাজী মো শাহেদ, নুরুল ইসলাম নুরু মিয়া। সুনামগঞ্জ থেকে ২জন: ফজলে রাব্বী স্বরণ, এ্যাডভোকেট গোলাম কিবরিয়া।

চাপাইনবাবগঞ্জ থেকে ৪জন: মো. কামর’ল হাসান লিংকন, এ কে এম মুক্তাদির রহমান শিমুল, ইফতেখার ইসলাম সুজন, ইঞ্জিনিয়ার শহিদুল ইসলাম সরকার।

জামালপুর থেকে ২জন: মো.আলতাফ হোসেন, মির্জা মো. নাসিউল আলম শুভ।

মায়মনসিংহ থেকে ২জন: সামিউল আমিন, বজলুর করিম মীর। টাঙ্গাইল থেকে ১জন: হিমেলুর রহমান হিমেল। কুড়ি গ্রাম থেকে ২জন: ডা. মাহফুজুর রহমান উজ্জল, মো. আব্দুর রহিম ভূইয়া। ময়মনসিংহ থেকে ২জন: এনামুল হক খান, জুয়েল আরেং।

সিরাজগঞ্জ থেকে ৬জন: ড. সাজ্জাদ হায়দার লিটন, মো. জহির’ল ইসলাম মিল্টন, মো. ফিরোজ আল-আমিন, মো: আব্দুর রহিম, শাম্মী খান, ইঞ্জিনিয়ার মোহাম্মদ আব্দুল্লাহ তুষার।

ঝিনাইদাহ থেকে ৩জন: নবী নেওয়াজ, অ্যাড.মো. এনামুল হোসেন সুমন, ইঞ্জিনিয়ার প্রতিক ঘোষ।

কুষ্টিয়া থেকে ৪জন: তারিক আল মামুন, ব্যারিষ্টার সেলিম আলতাফ জর্জ, এম শাহাদাত হোসেন তাসলিম, নিজামউদ্দিন চৌধুরী পারভেজ।

সাতক্ষিরা থেকে ৩জন: মো. রফিকুল ইসলাম, মো. বাবলুর রহমান বাবলু, জিএম ওয়াহেদ পারভেজ। কিশোরগঞ্জ থেকে ২জন: শুব্রত পাল, মো.আতাউর রহমান উজ্জল।

পাবনা থেকে ৪জন: মো. রায়হান র’বেল, মো. মনির’জ্জামান পিন্টু, মো. ইব্রাহিম হোসেন মুন, এ্যাডভোকেট আসিফ শামচ রঞ্জন।

হবিগঞ্জ থেকে ৩জন: ব্যারিষ্টার আলী আসিফ খান রাজিব, মো. আব্দুল মুকিত চৌধুরী, শেখ মো. মিছির আলী।

নেত্রকোনা থেকে ৩জন: শামসুল কবির রাহাত, নাজমুল হুদা ওয়ারেসি চণ্ডল, সাইফুল ইসলাম সাইফ। বি-বড়িয়া থেকে ২জন: মো. আলামিনুল হক আলামিন, মো. মুজিবুর রহমান।

গাইবান্ধা থেকে ৩জন: জামিল আহমেদ, মো. আজিজুল রহমান সরকার, অ্যাডভোকেট মো. নাজমুল হুদা নাহিদ।

গোপালগাঞ্জ থেকে ৮জন: শেখ ফজলে ফাহিম, ব্যারিষ্টার শেখ ফজলে নাঈম, মোস্তাফিজুর রহমান মাসুদ, অ্যাড. মো. হেমায়েত উদ্দিন মোল্লা, শরীফুল ইসলাম, হরে কৃষ্ণ বৈদা, সরদার মোহাম্মদ আলী মিন্টু, মো. অলিদ হোসেন।

নরসিংদী থেকে ৬জন: কাজী মো. মাজহারুল ইসলাম, মো. সোহেল পারভেজ, মো. বেলাল হোসেন ফিরোজ, তোফাজ্জল হোসেন, ব্যারিস্টার তৌফিকুর রহমান সুজন, মঞ্জরুল মজিদ মাহমুদ সাদি।

পাবনা থেকে ২জন: মো.মোয়াজ্জেম হোসেন, মো. দেলোয়ার হোসেন সাহজাদা। রাজশাহী থেকে ১জন: মো. রফিকুল আলম জোয়াদার।

নাটোর থেকে ২জন: এডভোকেট সাজেদুর রহমান চৌধুরী বিপ্লব, মো. আরিফুল ইসলাম উজ্জল।

নওগাঁ থেকে ২জন: মো. আবু হাসান সিদ্দিকী মিলন, ডো. মো. মোস্তাফিজুর রহমান।

ঠাকুগাঁও থেকে ১জন: মো. আরিফুল ইসলাম। জয়পুরহাট থেকে ১জন: মো. রাজু আহমেদ।

বরিশাল থেকে ৮জন: বিশ্বাস মতিউর রহমান বাদশা, মো. জহির উদ্দিন খসরু, মাও. খলিলুর রহমান সরদার, মো. সাইফুল আলম সাইফুল, ব্যারিষ্টার আরাফাত হোসেন খান, রাজীব আহমেদ তালুকদার, গোলাম শহরিয়ার রনজু, ইঞ্জিনিয়ার আবু সাইদ হিরো।

ফিরোজপুর থেকে ৫জন: তাজউদ্দিন আহমেদ, মো. জশিম মাতুব্বর, গোলাম ফেরদৌস ইব্রাহীম, মশিউর রহমান মহারাজ, মো কামরুজ্জামান খান শামীম।

বরগুনা থেকে ৩জন: সুভাষ চন্দ্র হাওলাদার, ইঞ্জি. মো. শামীম খান, মো. গোলাম কিবরিয়া শামীম।

পটুয়াখালী থেকে ৪জন: অ্যাডভোকেট মো. শামীম আল সাইফুল সোহাগ, মো. রাশেদুল হাসান সুপ্ত, মো. মামুন আজাদ, বিকাশ চন্দ্র হাওলাদার।

চুয়াডাঙ্গা থেকে ১জন: মোহাম্মদ মোস্তাফিজুর রহমান মাসুদ।

ভোলা থেকে ৩জন: কাজী খালিদ আল মাহমুদ টুকু, ড. আশিকুর রহমান শান্ত, প্রপেসর আকরাম হোসেন।

টাঙ্গাইল থেকে ২জন: অ্যাডভোকেট মামুনুর রশীদ, মোহাম্মদ মেহেরুল হাসান সোহেল যশোর থেকে ১জন: মো. আনোয়ার হোসেন।

খুলনা থেকে ৫জন: শেখ সোহেল উদ্দিন, ইঞ্জিনিয়ার মুনার কান্তি জোয়ারদার, জয়দেব নন্দী, মো হুমায়ন কবির, জি.এম গফফার হোসেন।

বাগেরহাট থেকে ২জন: অ্যাড. শেখ নরীর’জ্জামান বাবু, রাজু আহমেদ ভিপি মিরান।

নড়াইল থেকে ৩জন: কাজী সরোয়ার হোসেন, মোল্লা রওমন জামির রানা, এডভোকেট শেখ তরিকুল ইসলাম।

মৌলবী বাজার থেকে ১জন: সৈয়দা সানজিদা শারমীন। বান্দবান থেকে ১জন: আবুল কালাম আজাদ। কক্সবাজার থেকে ১জন: গিয়াস উদ্দিন আজম।

চট্টগ্রাম থেকে ৯জন: মো. বদিউল আলম, আবু মুনির মো. শহিদুল হক রাসেল, মীর মো. মহিউদ্দিন, আদিত্য নন্দী, মো. আব্দুর রহিম, মো. রাশেদুল ইসলাম সাফিন, মো. নাসির উদ্দিন মিন্টু, কায়কোবাদ ওসমান, প্রফেসর ড. ধিমান চন্দ্র বরুয়া।

নোয়াখালী থেকে ২জন: মো. আব্দুল হাই, মো. মনির’ল ইসলাম আকাশ। ফেনী থেকে ২জন: মনজুর আলম শাহীন, মোহাম্মদ শাখাওয়াত হোসেন ভূইয়া।

কুমিল্লা থেকে ৪জন: আগতাসামুল হাসান ভূইয়া র’মি, ডা. মো. মনজুর’ল ইসলাম ভূইয়া রাফি, প্রফেসর মো. জাহাঙ্গীর আলম, মো. জশিম উদ্দিন।

লক্ষ্মীপুর থেকে ৫জন: মো. হাবিবুর রহমান পবন, সামসুল ইসলাম পাটোয়ারী, মো. জয়নাল আবেদীন চৌধুরী, মুক্তার হোসেন চৌধুরী কামাল, এ্যাডভোকে শওকাত হায়াত।

চাঁদপুর থেকে ৬ জন: মো. হ্যারিস মিয়া শেষ সাগর, সাইফুল ইসলাম শাহীন পাটোয়ারী, ইঞ্জি. মো. কামর’জ্জামান, এ কে এম মহিউদ্দিন খোকা মজুমদার, বর্ষন ইসলাম, জাফর ইকবাল মুন্না।