কুষ্টিয়াতে বিএনপি কার্যালয়ে হামলা সরকারের চক্রান্ত: ফখরুল

কুষ্টিয়াতে বিএনপি কার্যালয়ে হামলা ও ভাঙচুরের ঘটনা সরকারের চক্রান্ত বলে দাবি করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, বর্তমান সময়ে যত অপকর্ম, আপনারা ছাড়া কে করতে পারে। অন্যরা তো সুযোগই পাচ্ছে না।

আজ রোববার (০৬ ডিসেম্বর) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে ৯০–এর ডাকসু ও সর্বদলীয় ছাত্র ঐক্যের আয়োজনে স্বৈরাচার পতন ও গণতন্ত্র মুক্তি দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ‘তোমরা যে বলো দিবস-রজনী “ভালোবাসা” “ভালোবাসা”—/ সখী, ভালোবাসা কারে কয়! সে কি কেবলই যাতনাময়।’ গানটির প্যারোডি করে মির্জা ফখরুল একথা বলেন।

দেশে গণতন্ত্র নেই, সেই গণতন্ত্র ফিরিয়ে আনতে দেশে আবার ৬ ডিসেম্বর দরকার বলে মনে করেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, বাংলাদেশ ছাড়াও পৃথিবীর অনেক দেশেই গণতন্ত্র ভালো অবস্থায় নেই। এ সময় তিনি প্রতিবেশী দেশ ভারত ও পাকিস্তানের উদাহরণ দেন।

কুষ্টিয়াতে বিএনপি কার্যালয়ে হামলা ও ভাঙচুরের ঘটনাকে চক্রান্ত উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, বাংলাদেশে যারা অস্থিতিশীলতা সৃষ্টি করতে চায়। দেশে যারা আবারও উদোরপিণ্ডি বুদোর ঘাড়ে চাপিয়ে গণতন্ত্রের সৈনিকদের পেছনে ফেলে দিতে চায়, তারাই নির্যাতন করে। বর্তমান সময়ে যত অপকর্ম, আপনারা ছাড়া কে করতে পারে। অন্যরা তো সুযোগই পাচ্ছে না।

নিজ দলের অবস্থা প্রসঙ্গে মির্জা ফখরুল জানান, তাদের চেয়ারপারসন খালেদা জিয়াসহ দলের অনেক নেতা–কর্মী মামলায় জর্জরিত।

তিনি বলেন, আওয়ামী লীগ মুখে গণতন্ত্র বলে কিন্তু কাজ করে উল্টো। আওয়ামী লীগের রক্তের মধ্যেই গণতন্ত্র নেই। ওদের ডিএনএর মধ্যে আছে নির্যাতন–নিপীড়নকারী।

গোটা জাতি কারাগারে উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, এখন যে লড়াইটা লড়ছি, তা শুধু আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে না। দুর্বৃত্ত স্বৈরাচারের বিরুদ্ধে লড়ছি। সঙ্গে আবার করোনা ভাইরাস। এ লড়াইয়ের মধ্যে দিয়ে এগোতে হবে।

বিভিন্ন দুর্নীতি ও লুটপাটের কথা জানিয়ে মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগের নাম এখন নিখিল বাংলাদেশ লুটপাট লীগ। কানাডায় যারা টাকা পাচার করেছেন এবং সম্পদ গড়ে তুলেছেন, তাদের নাম প্রকাশের দাবি জানান তিনি।