অপরাজনীতির জন্য জনগণের কাছে নিন্দিত বিএনপি: কাদের

বিএনপি অপরাজনীতির জন্য জনগণের কাছে নিন্দিত বলে দাবি করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, তাদের রাজনীতিতে এখন উভয় সংকট চলছে। গণতন্ত্রকে মসৃণ পথে এগিয়ে নিতে বিএনপির রাজনৈতিক দায়িত্বশীলদের প্রতি আহ্বান রইল।

তিনি সোমবার সকালে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত বিজয় দিবসের আলোচনাসভা ও অসহায় মানুষের মাঝে করোনা প্রতিরোধ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন।

ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন।

দেশের উন্নয়ন ও অগ্রগতি অনেকের পছন্দ হয় না উল্লেখ করে তিনি বলেন, এ দেশ সমৃদ্ধ হলে,অর্থনীতির ভীত মজবুত হবে। কিন্তু তাতে অনেকের গায়ে জ্বালা ধরে, তারা আজও সক্রিয় নানান অপকৌশলে।

তিনি স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীদের এসব ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সোচ্চার থাকার পাশাপাশি সব অপচেষ্টা রুখে দেয়ার আহ্বান জানান।

নেতিবাচক রাজনীতির কারনে জনগণ বিএনপিকে বারবার প্রত্যাখ্যান করেছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ভোটের দিন জনরায় প্রত্যাখ্যান করা তাদের অপকৌশলের অংশ।

তিনি বলেন, বিএনপি সর্বক্ষেত্রে ব্যর্থ হয়ে এখন নির্বাচন কমিশনকে বিতর্কিত করার অপপ্রয়াস চালাচ্ছে। নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার বিএনপির সব অপকৌশল এখন ভোঁতা হয়ে গেছে।

তিনি বলেন, বিএনপি ভোটারদের ওপর আস্থা হারিয়ে এখন প্রতিশোধ নিতে আগুন সন্ত্রাসের পথ বেছে নিয়েছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নানান অনিয়ম ও অসদাচরণের অভিযোগ এনে মূলত বিএনপি নির্বাচন কমিশনকে প্রশ্নবিদ্ধ করতে চায়,তাদের এই চেষ্টা হালে পানি পাবে না।

তিনি বলেন, দেশ এখন উন্নয়ন ও সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছে, প্রতিটি জনপদে উন্নয়নের ছোঁয়া লাগতে শুরু করেছে, বিএনপি নেতারা তা দেখতে না পেলেও জনগণ ঠিকই দেখতে পাচ্ছে।

স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মাহবুব-উল আলম হানিফ, যুগ্ম সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাসিম, সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু প্রমুখ।