সিনহা হত্যা মামলার চার্জশিট গ্রহণ

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার চার্জশিট গ্রহণ করেছে আদালত। সোমবার কক্সবাজারের সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ’র আদালত এ অভিযোগপত্র গ্রহণ করে।

কক্সবাজারের জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এডভোকেট ফরিদুল আলম বলেন, গত ১৩ ডিসেম্বর ওসি প্রদীপসহ ১৫ জনকে অভিযুক্ত করে সিনহা হত্যা মামলার চার্জসীট দাখিল করেছে তদন্ত কর্মকর্তা। অভিযোগপত্রটি আজ আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেছে আদালত। একই সাথে চার্জশিটে অভিযুক্ত পলাতক আসামি সাগর দেবের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত।

মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাবের সহকারি পুলিশ সুপার খায়রুল ইসলাম জানান, তদন্ত সম্পন্ন করে চার্জশিটে ১৫ জনকে অভিযুুুুক্ত করা হয়েছে। আদালত আজ চার্জশিট গ্রহণ করেছে।

এদিকে মেজর সিনহা মো. রাশেদ হত্যার ঘটনায় তার সহযোগী শিপ্রা দেবনাথ ও সিফাতের বিরুদ্ধে পুলিশের দায়ের করা দুই মামলা থেকে তাদের অব্যাহতি দিয়েছে আদালত। সোমবার কক্সবাজারের সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ এই আদেশ দেন।

গত ১৩ ডিসেম্বর মামলা দু’টির তদন্ত কর্মকর্তা র‌্যাবের সহকারি পুলিশ সুপার বিমান চন্দ্র কর্মকার রামু টেকনাফ আদালতে প্রতিবেদন দাখিল করেন। মামলার তদন্তে মাদকের সাথে শিপ্রা ও সিপাতের সংশ্লিষ্টতার সত্যতা পাওয়া যায়নি বলে চার্জশিটে উল্লেখ করা হয়েছে।

গত ৩১ জুলাই রাতে টেকনাফের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান। এরপর ৫ আগস্ট এ ঘটনায় ৯ জনের বিরুদ্ধে কক্সবাজার আদালতে মামলা করেন সিনহার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস। র‌্যাবকে মামলাটির তদন্তভার দেয়া হয়।

এ মামলায় এখন পর্যন্ত ১৪ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে ওসি প্রদীপ কুমার দাশ, পরিদর্শক লিয়াকত আলীসহ আট পুলিশ সদস্য এবং এপিবিএন’র তিন সদস্য ও স্থানীয় তিন বাসিন্দা রয়েছেন। অন্য আসামি এএসআই সাগর দেব পলাতক রয়েছেন।