ব্যক্তির চেয়ে দল বড়, দলের চেয়ে দেশ বড়: পরশ

যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ বলেন, সমগ্র বাংলাদেশের গরীব-দুঃখী, অসহায় মানুষের পাশে খাদ্য সহায়তা নিয়ে দাঁড়িয়েছে যুবলীগের নেতৃবৃন্দরা। এটা ত্রাণ নয়, এটা উপহার স্বরূপ। উপস্থিত শীতার্ত মানুষকে উদ্দেশ্য করে তিনি আরও বলেন, আপনাদের অধিকার আছে সম্মান পাওয়ার, আপনাদের অধিকার আছে এদেশের সম্পদের ওপর।

মঙ্গলবার বিকাল ৩টায়, যাত্রাবাড়ীস্থ দনিয়া কলেজ মাঠে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের উদ্যোগে শীতার্তদের মাঝে শীতবস্ত্র ও মাস্ক বিতরণের সময় তিনি এসব কথা বলেন। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা-৫ আসনের সাংসদ কাজী মনিরুল ইসলাম মনু, রাজনীতি বিশ্লেষক সুভাষ সিংহ রায়।

শীতবস্ত্র বিতরণ সভায় সভাপতিত্ব করেন-ঢাকা মহানগর দক্ষিণ ভারপ্রাপ্ত সভাপতি মাইনউদ্দিন রানা, সঞ্চালনা করেন-ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণ ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজা।

প্রধান অতিথির বক্তব্যে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ বলেন, মধ্য আয়ের দেশ হিসেবে আপনাদের সকল সুযোগ সুবিধা দেওয়ার চেষ্টা করছেন মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনা। তিনি বলেন-ব্যক্তিগত পকেট ভারি করার দিন শেষ হয়ে আসছে। ব্যক্তি কেন্দ্রিক রাজনীতি করার দিনও শেষ হয়ে আসছে।

দেশের জনসাধারণের জন্য যুবলীগের রাজনীতি করারা নির্দেশ দিয়ে নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, আপনারা রাজনীতি করবেন সাধারণ, গরীব-দুঃখী ও অসহায় মানুষের জন্য। শুধু নিজ এবং নিজের পরিবারের জন্য ভাবলে হবে না, সমাজের সবার জন্য ভাবতে হবে, প্রতিবেশীদের জন্য ভাবতে হবে, ভাবতে হবে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য।

তিনি আরও বলেন, মানুষের অধিকার আদায়ে কখনো পিছপা হবেন না। বঙ্গবন্ধু লড়াই করেছেন বিদেশী ঔপনিবেশিক শক্তির বিরুদ্ধে, আর আমাদের লড়াই করতে হবে ভূমি দস্যু, চাঁদাবাজ ও ঘুষখোরদের বিরুদ্ধে। তিনি চলমান পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে বলেন-নির্বাচনকে কেন্দ্র করে দলীয় নেতা-কর্মীদের মাঝে যে মতপার্থক্য সৃষ্টি হয়েছে তা দূর করতে হবে, সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। আমাদের মনে রাখতে হবে ব্যক্তির চেয়ে দল বড়, দলের চেয়ে দেশ বড়-কোথায় গেল সেই আদর্শ। বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রার্থীর জয় ছিনিয়ে আনা আমাদের সবার মৌলিক দায়িত্ব। তিনি করোনায় আক্রান্ত যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ মোঃ মাইনুল হোসেন খান নিখিল এর জন্য সবার নিকট দোয়া প্রার্থনা করেন।

বিশেষ অতিথির বক্তব্যে ঢাকা-৫ আসনের সংসদ সদস্য কাজী মনিরুল ইসলাম মনু যুবলীগের প্রতিটি নেতা-কর্মীদের ধন্যবাদ জানিয়ে বলেন, করোনা-কালীন পরিস্থিতি মোকাবেলাসহ সাধারণ মানুষের পাশে যুবলীগের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ প্রশংসার দাবীদার।

এসময় আরও উপস্থিত ছিলেন, যুবলীগ প্রেসিডিয়াম সদস্য এড. মামুনুর রশীদ, মোঃ রফিকুল ইসলাম, মোয়াজ্জেম হোসেন, সুভাষ চন্দ্র হাওলাদার, ইঞ্জি. মৃনাল কান্তি জোদ্দার, আনোয়ার হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক বিশ্বাস মুতিউর রহমান বাদশা, সুব্রত পাল, রফিকুল আলম সৈকত জোয়ার্দার, সাংগঠনিক সম্পাদক কাজী মাজহারুল ইসলাম, ডা. হেলাল উদ্দিন, মোঃ সাইফুর রহমান সোহাগ, জহির উদ্দিন খসরু, মশিউর রহমান চপল, এড. মোঃ শামীম আল সাইফুল সোহাগ, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, দপ্তর সম্পাদক মোঃ মোস্তাফিজুর রহমান মাসুদ, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক জহুরুল ইসলাম মিল্টন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সাদ্দাম হোসেন পাভেল প্রমুখ।