করোনা টিকা বণ্টনে কৃষিবিদদের অগ্রাধিকারে সরকারকে স্বারকলিপি প্রদান

krishibid-Institution-Bangladesh - কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ
krishibid Institution Bangladesh - কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ

মহামারি করোনা ভাইরাসের টিকা বণ্টনে কৃষিবিদদের অগ্রাধিকার প্রদান প্রসঙ্গে সরকারের প্রতি স্বারকলিপি প্রদান করেছে কৃষিবিদ ইন্সটিটিউশন বাংলাদেশ।

রবিবার (২৪ জানুয়ারি) কৃষিবিদ ইন্সটিটিউশনের মহাসচিব, কৃষিবিদ মোঃ খায়রুল আলম (প্রিন্স) স্বাস্থ্য অধিদপ্তর বরাবর এ স্বারকলিপি প্রেরণ করেন।

এতে বলা হয়, বাংলাদেশের অন্যতম বৃহৎ পেশাজীবী সংগঠন কৃষিবিদ ইনস্টিটিউশনের প্রায় ৪০ হাজারের অধিক সদস্য কৃষি উৎপাদন এবং নিরাপদ খাদ্য সরবরাহের জন্য সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত থেকে সম্মুখ সারির যোদ্ধা হিসেবে নিরলস ভাবে কাজ করে চলেছেন। মহামারি কভিড-১৯ পরিস্থিতিতেও কৃষিবিদগণ মাঠ পর্যায়ে সশরীরে উপস্থিত থেকে দেশের কৃষি উৎপাদনের চাকা সচল রেখেছেন।

এছাড়াও উল্লেখযোগ্য সংখ্যক অবসরপ্রাপ্ত ও বয়োজ্যেষ্ঠ কৃষিবিদ রয়েছেন, যারা কৃষি ক্ষেত্রে ইতোপূর্বে দেশের জন্য অভূতপূর্ব অবদান রেখেছেন। বর্তমান জনবান্ধব সরকার আপনার নেতৃত্বাধীন স্বাস্থ্য অধিদপ্তরের তত্বাবধানে সকল নাগরিকের স্বাস্থ্য সুরক্ষার জন্য কোভিড-১৯ এর টিকা প্রদানেরমহা পরিকল্পনা গ্রহণ করেছে।

কৃষিবিদদের অগ্রাধিকার ভিত্তিতে টিকা প্রদানে প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করা হবে উল্লেখ করে প্রস্তাবনায় জানান, কৃষি উৎপাদন এবং নিরাপদ খাদ্য সরবরাহ নিশ্চিতকরণের সাথে জড়িত সংশ্লিষ্ট সকল কৃষিবিদসহ অবসরপ্রাপ্ত ও বয়োজ্যেষ্ঠ কৃষিবিদদের অগ্রাধিকার ভিত্তিতে কোভিড-১৯ এর টিকা প্রদানে আপনাদের (সরকারের) অনুমতি পেলে তালিকা তৈরিতে আমাদের পক্ষ থেকে প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করা হবে।