ক্যরিবীয়দের বিপক্ষে টাইগার একাদশে ৪ পরিবর্তন

বাংলাদেশ বনাম ক্যরিবীয়দের মধ্যকার টেষ্ট ম্যাচের মধ্যদিয়ে একাদশে ৪ পরিবর্তন আনা হয়েছে। ম্যাচের একদিন আগ পর্যন্তও দলে খোদ অধিনায়ক মুমিনল হক নিজেও দিতে পানেনি। এর আগেরদিন তিনি জানিয়েছিলেন, ম্যাচের দিন (বুধবার) সকালে সিদ্ধান্ত নেয়া হবে সাইফ হাসান নাকি সাদমান ইসলামকে নেয়া হবে তামিম ইকবালের সঙ্গী হিসেবে।

এর উত্তর মিলেছে আজ, টসের পর। ডানহাতি সাইফকে টপকে মূল একাদশে নিজের জায়গা ফিরে পেয়েছেন বাঁ-হাতি ওপেনার সাদমান। সংশয় ছিল, টাইগার একাদশে পেসারদের সংখ্যা নিয়েও। স্কোয়াডে পাঁচ পেসার থাকলেও, মূল একাদশে নেয়া হয়েছে শুধু মুস্তাফিজুর রহমানকে।

এছাড়া পরিবর্তন আছে আরও দুইটি। নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফেরার পর প্রথমবারের মতো টেস্ট খেলতে নামছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এবং সুযোগ পেয়েছেন অফস্পিনার মেহেদি হাসান মিরাজ।

সবমিলিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে খেলা সর্বশেষ টেস্ট থেকে বাংলাদেশ দলে পরিবর্তন চারটি। বাদ পড়েছেন সাইফ হাসান, মোহাম্মদ মিঠুন, এবাদত হোসেন ও আবু জায়েদ রাহী। দলে ফিরেছেন সাকিব আল হাসান, মেহেদি হাসান মিরাজ, সাদমান ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, লিটন দাস (উইকেটরক্ষক), মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।