সকলের সহযোগীতা করোনা নিয়ন্ত্রণ সফলতার গল্প: স্বারাষ্ট্রমন্ত্রী

আসাদুজ্জামান খান কামাল

করোনা নিয়ন্ত্রণে বিশ্বে বাংলাদেশ একটি বিশেষ অবস্তান তৈরি করতে সক্ষম হয়েছে বলে মন্তব্য করেন স্বরাষ্ট্রমন্ত্রি আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, সকলের প্রচেষ্টায় দেশে করোনার যে প্রভাব ছিলো তা নিয়ন্তণের সফল হয়েছি। এক কথায়, করোনা নিয়ন্ত্রণে সফলতার গল্প সকলের সহযোগীতায় সাফল্য বলে উল্লেখ করেন।

রোববার (০৭ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের কনফারেন্স রুমে টিকাদান কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব একথা বলেন।

করোনা ভাইরাস প্রসঙ্গ উল্লেখ করে তিনি বলেন, করোনা ভাইরাস নিয়ন্ত্রণে বাংলাদেশ একটি বিশেষ অবস্থানে চলে এসেছে। যার ফলাফল আমরা দেখছি। প্রথম অবস্থায় আমরা কেউ এই রোগ বিষয়ে কিছুই জানতাম না। সবার ভেতরে একটা আতঙ্ক ছিল। সবার সহযোগিতায় করোনা নিয়ন্ত্রণে আমাদের অভিজ্ঞতার ঝুলি থেকে সবাইকে সেবা দান করতে পারছি। সবাইকে সেই সাহস এবং আস্থার জায়গায় নিয়ে আসতে পেরেছি বলেই কোভিড নিয়ন্ত্রণে আমরা সফল হয়েছি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যক্ষ ডা. এবিএম মাকসুদুল আলম।

উদ্বোধন অনুষ্ঠানের পর প্রথম ভ্যাকসিন নেন শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যক্ষ ডা. এবিএম মাকসুদুল আলম। এরপর হাসপাতালের চিকিৎসক এবং নার্সরা টিকা নেন।