গণতন্ত্র হত্যা দিবসে রাজধানীতে দক্ষিণ যুবলীগের বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক: ১৫ ফেব্রুয়ারী বিএনপির ভোট ডাকাতির গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ যুবলীগের রাজনৈতিক কার্যালয়ের সামনে গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন-ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণ সহ-সভাপতি সোহরাব হোসেন স্বপন, পরিচালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা।

এসময় বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের উপ-কৃষি ও সমাবয় বিষয়ক সম্পাদক মোল্লা রওশন জামির রানা, ঢাকা মহানগর দক্ষিণ সহ-সভাপতি আনোয়ার ইকবাল সান্টু, কামাল উদ্দিন খান, সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু, মাকসুদুর রহমান, প্রচার সম্পাদক এরমান হক বাবু, দপ্তর সম্পাদক এমদাদুল হক এমদাদ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক সৈয়দ মার্শিদ শুভ, উপ-দপ্তর সম্পাদক খন্দকার আরিফ-উজ-জামান।

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক গাজী সরোয়ার হোসেন বাবু বলেন, ১৯৯৬ সালের ১৫ই ফেব্রুয়ারি তৎকালীন বিএনপি-জামায়াত সরকার প্রহসনের নির্বাচনের মাধ্যমে গণতন্ত্রকে হত্যা করে। তৎকালীন বিরোধীদলীয় নেত্রী শেখ হাসিনা আন্দোলন সংগ্রাম করে বাংলাদেশের মানুষ জন্য গণতন্ত্রকে উদ্ধার করেন। আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্ব বাংলাদেশ গণতন্ত্রে আরো চারধাপ এগিয়ে গেছে। আর বিএনপি জামায়াত দেশের গণতন্ত্রে ধ্বংস করে গেছে। গত২৫ বছর আগে শেখ হাসিনার নেতৃত্বে গণতন্ত্র পূর্ণউদ্ধার
করতে গিয়ে ৪৩ নং ওয়ার্ড ছাত্রলীগের আহবায়ক থাকা অবস্থায় পুলিশের হাতে গ্রফতার হয়ে নির্মম নির্যাতনের শিকার হন।

তিনি বলেন,আওয়ামী যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক মো: মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশে মহানগর দক্ষিণে প্রতিটা ওয়ার্ডে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে। ভবিষ্যৎ বিএনপির জামায়াত জঙ্গিবাদের ষড়যন্ত্রের বিরুদ্ধে সকল ওয়ার্ডের যুবলীগের নেতাকর্মীদের সোচ্চার হওয়ারও আহবান করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন আওয়ামী যুবলীগের মহিলা বিষয়ক সম্পাদক এ্যাড. মুক্তা আক্তার, উপ-তথ্য ও যোগাযোগ সম্পাদক এন আই আহমেদ সৈকত, উপ-ধর্ম বিষয়ক সম্পাদক হরে কৃষ্ণাবৈদ্য, কার্যনির্বাহী সদস্য প্রফেসর ড. মোঃ আরশেদ আলী আশিক, দক্ষিণ সহ-সভাপতি নাজমুল হোসেন টুটুল, শিক্ষা প্রশিক্ষণ ও পাঠাগার সম্পাদক এবাদুল হক সবুজ, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক গোফরান গাজী, ধর্ম বিষয়ক সম্পাদক আবুল কাশেম খা, উপ-ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক শাহজালাল রিপন,সহ-সম্পাদক জাহাঙ্গীর আলম মোল্লা, হাবিবুর রহমান পারভেজ, শহিদুল ইসলাম নান্নু, সাইদ হাসান শিশির, কার্যনির্বাহী সদস্য গোলাম মোস্তফা,আমিনুল ইসলাম মানিক, সাহাবুদ্দিন দেওয়ান রাজু, এম আর মিঠু, মহরম উদ্দিন মঞ্জুসহ কেন্দ্রীয়, মহানগর ও বিভিন্ন ওয়ার্ড যুবলীগের নেতৃবৃন্দ।