ব্যারিস্টার মওদুদ অবস্থার অবনতি

মওদুদ আহমেদ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন দীর্ঘ এক মাসের বেশি সময় ধরে। নতুন বিষয় আগরে থকে তার শারীরিক অবস্থার অবনতি হয়েছে। তথ্য নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান।

তিনি মঙ্গলবার দুপুরে টেলিফোনে যুগান্তরকে বলেন, সিঙ্গাপুরে চিকিৎসাধীন দলের স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। তার ফুঁসফুঁসে পানি জমেছে। এছাড়া তিনি হার্টের সমস্যায় ভোগছেন।

রক্তের হিমোগ্লোবিন কমে যাওয়ায় গত বছরের ২৯ ডিসেম্বর মওদুদ আহমেদকে এভারকেয়ার হসপিটালে ভর্তি করানো হয়েছিল। তিনি সেখানে ডা. শাহাবুদ্দিন তালুকদারের অধীনে চিকিৎসা নেন। সেখানে তার হার্টে ব্লক ধরা পড়ায় রিং পড়ানো হয়।
১৩ জানুয়ারি সিসিইউ থেকে তাকে কেবিনে স্থানান্তর করা হয়। ২০ জানুয়ারি হাসপাতাল থেকে বাসায় নেওয়া হয়। এরপর আবার ২১ জানুয়ারি তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ২ ফেব্রুয়ারি রাত ১২টায় সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি ফ্লাইটে তিনি দেশ ছাড়েন। সেখানে দীর্ঘদিন আইসোলেশনে থেকে পরে এলিজাবেথে চিকিৎসা নেন। সঙ্গে তার স্ত্রী হাসনা জসিমউদদীন রয়েছেন।
সেখান থেকেই তাকে সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেয়া হয়েছে।
সাবেক আইনমন্ত্রী মওদুদ আহমদ তার রোগমুক্তির জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।