প্রেসক্লাবের সাবেক সভাপতি শাহরিয়ার আর নেই

জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি এবং দৈনিক ইত্তেফাকের সাবেক নির্বাহী সম্পাদক হাসান শাহরিয়ার মারা গেছেন। তিনি করোনা উপসর্গ নিয়ে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে রাজধনীর ইমপালস হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন। তার মৃত্যুর বিষয়ে প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান নিশ্চিত করেছেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার দিনগত রাত দেড়টার দিকে হাসান শাহরিয়ারের অবস্থার অবনতি হলে তাকে প্রথমে রাজধানীর ল্যাব এইড হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাকে আনোয়ার খান মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

কিন্তু কোথাও আইসিইউ বেড না পাওয়ায় রাত দেড়টার দিকে তাকে ইমপালস হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি আজ মারা যান।

হাসান শাহরিয়ারের জন্ম সিলেটের সুনামগঞ্জে। উচ্চতর শিক্ষাজীবন শেষ করে তিনি সাংবাদিকতা শুরু করেন পাকিস্তানের ডন পত্রিকা দিয়ে। বাংলাদেশের স্বাধীনতা লাভের পর তিনি দৈনিক ইত্তেফাকে যোগ দেন। এই পত্রিকায় তিনি কূটনৈতিক রিপোর্টার, চিফ রিপোর্টারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন।

তিনি নিউজউইক, আরব নিউজ, ডেকান হেরাল্ড পত্রিকার বাংলাদেশ সংবাদদাতা হিসেবেও কাজ করেছেন।

দীর্ঘ সাংবাদিকতা জীবনে হাসান শাহরিয়ার কমনওয়েলথ জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি, ওকাবের (ওভারসিজ করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ) সভাপতিসহ সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।